অক্সিজেনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণঃ নিহত ২

0

সিটি নিউজঃ  চট্টগ্রামের নাসিরাবাদ শিল্প এলাকায় একটি অক্সিজেন রিফুয়েলিং কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে ২ শ্রমিক নিহত হয়েছেন। এতে আরো এক শ্রমিক দগ্ধ হন। দগ্ধ শ্রমিক নুর ওসমানকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের (চমেক) বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ৭টার দিকে নাসিরাবাদ শিল্প এলাকায় বন্ধ ইসলামিয়া স্টিল মিলের ভেতর গড়ে ওঠা সিরানু অক্সিজেন লিমিটেডে এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

নিহত ২ শ্রমিক হলেন- মো. ছাবেদ (৩০) ও পবিত্র কুমার দাশ (৬০)। নিহত ছাবেদের বাড়ি ফেনী জেলায়। আর পবিত্র কুমারের বাড়ি বরিশালে। বার্ন ইউনিটে চিকিৎসাধীন দগ্ধ নুর ওসমানের (২৮) বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় বলে জানান চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ জহিরুল ইসলাম।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. জসিম উদ্দিন জানান, বিস্ফোরণের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে দগ্ধ ৩ জনকে উদ্ধার করি। এদের মধ্যে একজন ঘটনাস্থলেই মারা যান। বাকি দুজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করার পর একজন মারা যান। বাকি একজন এখনও চিকিৎসাধীন।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, ওই কারখানায় অগ্নিনির্বাপণের পর্যাপ্ত ও আধুনিক কোন যন্ত্রপাতি ছিল না।তা ছাড়া ফায়ার সার্ভিসের আইন অনুযায়ী যে সকল নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়ার কথা তার কোনটাই ছিলনা।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.