আমাদের লক্ষ্য ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তোলাঃ প্রধানমন্ত্রী

0

সিটি নিউজ ডেস্কঃ বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবার জীবন শুভ হোক, সুন্দর হোক, সমৃদ্ধ হোক। নববর্ষে এই কামনা করি। তার সরকারের লক্ষ্য জাতির পিতার সোনার বাংলা গড়ে তোলা। যে উন্নয়ন-অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ তা অব্যাহত থাকবে। এর মাধ্যমে গড়ে উঠবে সুখী-সমৃদ্ধশীল বাংলাদেশ। আর এজন্য সবাইকে যার যার জায়গা থেকে কাজ করতে হবে।
দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, দেশে যে উন্নয়ন-অগ্রযাত্রা শুরু হয়েছে, তা অব্যাহত থাকবে।এ লক্ষ্যে তিনি দেশবাসী ও দলের নেতাকর্মীদের সহযোগিতা কামনা করেন।

আজ রবিবার (১৪ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তিনি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন।

দলীয় নেতাকর্মীদের চাওয়া-পাওয়া ভুলে দেশ ও জনগণের জন্য কাজ করার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি। সরকারপ্রধান ভোট দিয়ে তাকে সরকার গঠন করার সুযোগ দেওয়ায় দেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। দলকে নির্বাচনে জয়ী করে সরকারে আনার জন্য দলীয় নেতাকর্মীদের ধন্যবাদ জানান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে নিজের প্রত্যয়ের কথা পুনর্ব্যক্ত করেন শেখ হাসিনা। তিনি বলেন, আমাদের লক্ষ্য বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি দেশ হিসেবে গড়ে তোলা। আমরা সেই লক্ষ্যেই নিরলস কাজ করে যাচ্ছি।

গণভবনের ব্যাংকুয়েট হলে অপেক্ষমাণ নেতাকর্মীদের মাঝে প্রধানমন্ত্রী উপস্থিত হন সকাল সোয়া ১০টায়। এসময় আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী বিভিন্ন সংগঠনের শিল্পীরা গান পরিবেশন করেন। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘এসো হে বৈশাখ’, ‘আনন্দলোকে মঙ্গলালোকে’সহ বেশকিছু গান পরিবেশন করেন তারা।

পরে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও প্রেসিডিয়াম সদস্যসহ কেন্দ্রীয় নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে নতুন বাংলা বছরের শুভেচ্ছা জানান। গণভবনে উপস্থিত অতিথিদের মোয়া, মুড়কি, মুরালি, কদমা, জিলাপির মতো ঐতিহ্যবাহী সব বাঙালি খাবার ও মিষ্টান্ন দিয়ে আপ্যায়ন করা হয়।

নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে মন্ত্রী পরিষদ সদস্য, সামরিক-বেসামরিক আমলা, বিচারপতি, কূটনীতিক, দলীয় নেতাকর্মীসহ বিপুল পরিমাণ সাধারণ মানুষ অংশ নেন। প্রধানমন্ত্রী তার বক্তব্যের শুরুতেই দেশবাসীসহ উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.