এক লাখ টাকাসহ ২ ছিনতাইকারীকে আটক করেছে পুুলিশ

0

সিটি নিউজঃ নগরীর কোতোয়ালী থানা পুলিশ ১লাখ টাকাসহ দুই ছিনতাইকারীকে গ্রেফতার করেছে। ছিনতাইকারী হলেন, মামুনুর রশিদ (৩১), পিতা-মৃত মোঃ মোস্তফা, মাতা-ফয়জুন্নেছা, সাং-রসুলপুর, বুবারকান্দি, হায়দারবাড়ী, থানা-সুধারাম, জেলা-নোয়াখালী। শহিদ আলম প্রকাশ শহীদ (৩০), পিতা-মনির আহমদ, মাতা-ফিরোজা বেগম, সাং-কড়াইয়া নগর মনির মেম্বার বাড়ী, থানা-সাতকানিয়া, জেলা-চট্টগ্রাম।

মঙ্গলবার বিকাল ২টার সময় নগরীর জমিয়তুর ফালা মসজিদ এলাকা থেকে তাদের আটক করেন। তাদের কাছ থেকে ১লাখ টাকা ও ছোড়া উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায়, আসামীরা ছিনতাইকারী চক্রের সদস্য। তারা চট্টগ্রাম মহানগরীর গুরুত্বপূর্ণ এলাকা যেমন ঃ জুবিলী রোড, লালখান বাজার, মুরাদপুর, ২নং গেইট, টাইগারপাস, জিইসি মোড় এলাকা চিহ্নিত করে উক্ত এলাকায় স্থিত ব্যাংকগুলোকে টার্গেট করে এবং ব্যাংকের সামনে গিয়ে দাঁড়িয়ে থাকে।

তারা লক্ষ্য করতে থাকে যে, কখন কোন ব্যক্তি ব্যাংক হতে কি নিয়ে বাইর হচ্ছে। যখনই তাদের টার্গেট হয়ে যায়, তখনই তারা টার্গেটকৃত ব্যক্তির পিছু নিয়ে যেতে থাকে এবং একপর্যায়ে তাদের পরিকল্পনা মোতাবেক জায়গায় যাওয়া মাত্রই ছোরা দিয়া ভয়ভীতি দেখিয়ে তারা ছিনতাই অপরাধ সংঘটিত করে ও ছিনতাই কাজ শেষে দ্রুত গতিতে পালিয়ে যায়।

আসামীরা বিভিন্ন ব্যাংক ও বিত্তশালী প্রতিষ্ঠান টার্গেট করে থাকে। গত মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুর ২টার সময় বাদীকে ব্যাংক হতে টাকা উত্তোলন করে বাহির হওয়ার সময় টার্গেট করে এবং টার্গেট করে তাহার পিছু নিতে থাকে। একপর্যায়ে জমিয়তুল ফালাহ মসজিদ (বড় মসজিদ) এর পশ্চিম গেইট সংলগ্ন পাকা রাস্তার উপর বাদী তাহার সিএনজি সহকারে পৌঁছা মাত্রই আসামী মামুনুর রশিদ (৩১) ও শহিদ আলম প্রকাশ শহীদ (৩০) তাদর সহযোগী পলাতক আসামী সহকারে বাদীর নিকট থাকা নগদ ১,৮৯,৫০০/- টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়। বাদীর চিৎকারে আশেপাশে থাকা টহল পুলিশ ও জনগন এগিয়ে এসে তাদের গ্রেফতার করে।

জানা যায়, মামলার বাদী মোঃ পারভেজ (৩০) গত মঙ্গলবার তার অফিস হতে ১,৮৯,৫০০ টাকা তুলে বের হয়ে ঢাকা ব্যাংক থেকে হয়ে সিএনজি যোগে কোতোয়ালী থানাধীন জমিয়তুল ফালাহ মসজিদ (বড় মসজিদ) এর পশ্চিম গেইট সংলগ্ন পাকা রাস্তার উপর আসা মাত্রই আসামীগণ তার সিএনজি’র গতিরোধ করে সিএনজি হতে জোর পূর্বক নামানো মাত্র অজ্ঞাতনামা সিএনজি চালক তার সিএনজি নিয়া ভয়ে চলিয়া যায়।

তখন আসামীদের হাতে থাকা ধারালো ছুরি, চাকু দিয়ে বাদীকে হত্যার ভয় দেখিয়ে ১,৮৯,৫০০/- টাকা জোর পূর্বক কেড়ে নেয়। টাকা নিয়ে তারা পালিয়ে যাবার সয় মো. পারভেজ চিৎকার করলে আশপাশের লোকজন ঘটনা বুঝতে পেরে আসামীদের ধাওয়া দিয়ে ধরে ফেলে। একজন পালিয়ে যেতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে ১লাখ টাকা ও ছোরা উদ্ধার করে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.