ওয়েস্ট ইন্ডিজকে ৩২৮ রানের টার্গেট দিয়েছে আয়ারল্যান্ড

0

স্পোর্টস ডেস্কঃ ত্রিদেশী সিরিজে শক্তিশালী ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে ৩২৮ রানের টার্গেট দিয়েছে আয়ারল্যান্ডে। আয়ারল্যান্ডের জন্য আশা বাঁচিয়ে রাখার ম্যাচে ভালো একটি টার্গেট দিয়েছে আইরিশরা। ত্রিদেশীয় সিরিজে পয়েন্ট তালিকার তলানিতে থাকা স্বাগতিকরা গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজের সামনে বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে।

ডাবলিনে অ্যান্ডি বালবির্নির সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৩২৭ রান তুলেছে আয়ারল্যান্ড। আগের ম্যাচে এই ওয়েস্ট ইন্ডিজই আইরিশ বোলারদের তুলোধুনো করে ৩ উইকেটে ৩৮১ রান তুলেছিল। এবার সেটার জবাব দিল স্বাগতিকরা।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতেছেন আইরিশ দলপতি উইলিয়াম পোর্টারফিল্ড। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। শুরুটা অবশ্য তেমন ভালো ছিল না। ১৯ রানের মাথায় ওপেনার জেমস ম্যাককলাম ফিরেন শেলডন কট্রেলের (৫) শিকার হয়ে।

তবে দ্বিতীয় উইকেটেই দলকে শক্ত ভিত গড়ে দেন পল স্টার্লিং আর বালবির্নি। এই উইকেটে তারা যোগ করেন ১৪৫ রান। ৭৭ রান করা স্টার্লিংকে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন শেনন গ্যাব্রিয়েল। পরের ওভারে এসে উইলিয়াম পোর্টারফিল্ডকেও (৩) সাজঘরের পথ দেখান এই পেসার।

এদিকে একটা প্রান্ত ধরে দলকে এগিয়ে নিতে থাকেন বালবির্নি। চতুর্থ উইকেটে কেভিন ও’ব্রায়েনের সঙ্গে ৮৪ রানের জুটি গড়ার পথে ডানহাতি এই ব্যাটসম্যান তুলে নেন দুর্দান্ত এক সেঞ্চুরি। ১২৪ বলে ১১ বাউন্ডারি আর ৪ ছক্কায় ১৩৫ রান করা এই ব্যাটসম্যানকে শেষপর্যন্ত ফেরান জোনাথান কার্টার।

এরপর কেভিন ও’ব্রায়েনের ৪০ বলে ৬৩ (৩টি করে চার ছক্কায়) আর মার্ক অ্যাডায়ারের ১৩ বলে হার না মানা ২৫ রানের ইনিংসে বড় পুঁজি পেয়েছে আয়ারল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে সবচেয়ে সফল শেনন গ্যাব্রিয়েল, ৪৭ রান খরচায় ২টি উইকেট নিয়েছেন এই পেসার।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.