খাগড়াছড়িতে নির্বাচনী সহিংসতা ব্রাশফায়ারে নিহত ২

0

খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ির পানছড়ি উপজেলার পুজগাং বাজারে নির্বাচনী সহিংসতার জেরে ব্রাশফায়ার করে দুজনকে হত্যা করেছে প্রতিদ্বন্দ্বী গ্রুপের সন্ত্রাসীরা।

আজ সোমবার (২৪ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে পানছড়ি উপজেলার পুজগাং বাজারে এ ঘটনা ঘটে। ব্রাশফায়ারে নিহত দু’জনের মধ্যে একজন লোগাংয়ের বাসিন্দা চা-দোকানি চিক্য চাকমা (৩২) ও অপরজন স্থানীয় রাস্তার নির্মাণ শ্রমিক চট্টগ্রামের বাসিন্দা সোহেল রানা (৩০)।

ইউপিডিএফ-এর প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমা অভিযোগ করেন, পানছড়ি উপজেলার পুজগাং উপরের বাজারের ইউপিডিএফ-এর স্বতন্ত্র প্রার্থী সিংহ প্রতীকের প্রার্থী নতুন কুমার চাকমার নির্বাচনী অফিস ভাংচুর ও পুড়িয়ে দিয়ে নিচের বাজার এলাকায় নির্বাচনী অফিসে ব্রাশফায়ার করলে ঘটনাস্থলে দুই জন নিহত হয় বলে তিনি জানান।

তিনি এই হত্যাকান্ডের জন্য জনসংহতি সমিতি (এম এন লারমা) অংশের সশস্ত্র সন্ত্রাসীদের অভিযুক্ত করেছেন।  জনসংহতি সমিতির পক্ষ থেকে ঘটনার দায় অস্বীকার করা হয়েছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলির ঘটনায় ২ জন নিহত হয়েছে বলে জানিয়ে পানছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল আলম বলেন, নিহত দুজনের মধ্যে একজন স্থানীয় পাহাড়ি এবং আরেকজন শ্রমিক।

সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ লাশ উদ্ধারে ঘটনাস্থলে রয়েছে বলে তিনি জানান। কি কারণে ঘটনা ঘটেছে তা এখনো বিস্তারিত জানা যায়নি। তবে পুলিশের ধারণা দুই আঞ্চলিক দলের বিবাদমান দ্বন্দ্ব ও সংঘাতের কারণে এই হত্যাকান্ড হতে পারে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.