চট্টগ্রামে এসএসসির ফল যাচাইয়ে আবেদন বেশি গণিতে

0

সিটি নিউজ ডেস্ক :  সম্প্রতি অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ৪৪ হাজার ২৯৭টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করেছে শিক্ষার্থীরা চট্টগ্রাম শিক্ষাবোর্ডে।

এবার আবেদনকারীর সংখ্যা ১৯ হাজার ১৮৩ জন। এর মধ্যে সবচেয়ে বেশি আবেদন পড়েছে গণিত বিষয়ে। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান এ তথ্য জানান।

তিনি বলেন, এসএসসির ৪৪ হাজার ২৯৭টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য এবার ১৯ হাজার ১৮৩ জন পরীক্ষার্থী আবেদন করেছে। এর মধ্যে বাংলা ১ম পত্রে ৩ হাজার ৬২৪টি, বাংলা ২য় পত্রে ২ হাজার ১২৫টি, ইংরেজি ১ম পত্রে ৪ হাজার ২৫০টি, ইংরেজি ২য় পত্রে ২ হাজার ৪৪০টি, গণিতে ৮ হাজার ৩৬৮টি, ইসলাম ধর্মে ২ হাজার ৩৭২টি, রসায়নে ৪ হাজার ৪৭৪টি, জীব বিজ্ঞানে ২ হাজার ৫৮৮টি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ৩ হাজার ৬৬৮টি, এবং পদার্থ বিজ্ঞানে ২ হাজার ৯০টি আবেদন জমা পড়েছে।

তিনি বলেন, ৬ মে প্রকাশিত ফলাফলে যারা অকৃতকার্য হয়েছে অথবা আশানুরূপ ফলাফল পায়নি, তারাই মূলত শিক্ষাবোর্ড নির্ধারিত সময়ে পুনঃনিরীক্ষণের এসব আবেদন করেছে। ১ জুন পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশিত হবে। যারা আবেদন করেছে তাদের উত্তরপত্রে নাম্বার যোগ বা উঠানোর ক্ষেত্রে কোনো ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করে পুনরায় ফল প্রকাশ করা হবে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.