চট্টগ্রামে কোটি টাকার‘ওয়াসা নাইট’ও দায়িত্বহীনতা !

নগর জুড়ে পানির হাহাকার !

0

সিটি নিউজ.চট্টগ্রাম : চট্টগ্রাম নগরজুড়ে যখন পানির হাহাকার! তখন ওয়াসা কর্তৃপক্ষ আয়োজিত কোটি টাকার ‘ওয়াসা নাইট’ জমকালো ফ্যাশন শো চট্টগ্রামে ব্যাপক আলোচনায় ও চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে কর্তৃপক্ষ।

তীব্র গরমে চট্টগ্রাম নগরজুড়ে চলছে পানি সঙ্কটের হাহাকার। এমন পরিস্থিতিতে হাজারো নগরবাসীর কষ্টকে পাশ কাটিয়ে ফ্যাশন শো’তে চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষের মনোযোগই এই আলোচনার কারণ।

ওয়াসা নাইটের নামে জমকালো ফ্যাশন শো’ আয়োজন নিয়ে এখন রীতিমতো সমালোচনার ঝড় বইছে। এই ঘটনায় তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন দেশের ক্রেতা-ভোক্তাদের স্বার্থ সংরক্ষণকারী জাতীয় প্রতিষ্ঠান কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) নেতৃবৃন্দ।

রোববার ২৪ মার্চ গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে ক্যাব’র কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন বলেন, গ্রীষ্মকাল শুরুর প্রাক্কালে পুরো চট্টগ্রাম নগর জুড়ে পানির জন্য হাহাকার হলেও চট্টগ্রাম ওয়াসার সকল পর্যায়ের কর্মকর্তারা ব্যস্ত ওয়াসার ঠিকাদারদের অর্থায়নে আয়োজিত কোটি টাকার ওয়াসা নাইট উদযাপনে। নগরবাসীর অত্যাবশ্যকীয় সেবা প্রদানকারী ওয়াসার ব্যবস্থাপনা কর্তৃপক্ষের এ ধরনের আচরণকে চরম দায়িত্বহীনতার পরিচয় বলে উল্লেখ করেন ক্যাব নেতৃবৃন্দ।

ক্যাব নেতৃবৃন্দ বলেন ওয়াসার পরিচালনা পর্ষদের অনুমোদন ছাড়া, ঠিকাদারদের অর্থায়নে এ ধরনের আয়োজন শুধুমাত্র অনৈতিক নয়, ওয়াসার ব্যবস্থাপনা বোর্ডের ক্ষমতাকেও বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের সামিল। যাবতীয় নীতি ও পরিকল্পনা ওয়াসা বোর্ড কর্তৃক অনুমোদিত হবার কথা। আর ওয়াসার তহবিলের কাছ থেকে যদি অর্থ ব্যয় না হয়ে থাকে তাহলে দুর্নীতি ও চাঁদাবাজি ছাড়া কিছুই নয়। বিষয়টি গভীর ভাবে খতিয়ে দেখা উচিত বলে মন্তব্য করেন।

নেতৃবৃন্দ আরও বলেন চট্টগ্রাম নগর জুড়ে পানির জন্য হাহাকার, যা বিভিন্ন পত্রপত্রিকা ও ইলেক্ট্রনিক্স মিডিয়াতে প্রচারিত হচ্ছে। কিন্তু ওয়াসা কর্তৃপক্ষ তা স্বীকার করছেন না। পানি সংকটের কারণে সর্বত্রই টিউবওয়েল স্থাপন যে রকম প্রকট আকারে বেড়েছে, তেমনি ড্রিংকিং ওয়াটার ফ্যাক্টরির সংখ্যাও বেড়েছে। তারপরও নগরবাসীর জন্য পানির প্রাপ্যতা নিশ্চিত হয়নি। সিটি কর্পোরেশনের একটি বড় অংশে এখনও পানির হাহাকার চলছে।

বিবৃতিতে স্বাক্ষর করেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব মহানগরের সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ন সম্পাদক তৌহিদুল ইসলাম, ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান প্রমুখ।

প্রসঙ্গতঃ গত ২১ মার্চ রাতে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ওয়াসা নাইট নামে জমকালো ফ্যাশন শো’র আয়োজন করা হয়। প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে এই আয়োজনে ঢাকা ও চট্টগ্রামের নামকরা চিত্র ও মডেল তারকারা অংশ নেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.