চট্টগ্রামে ক্যান্সার সচেতনতা মূলক প্রোগ্রাম অনুষ্ঠিত

0

সিটি নিউজঃ জননেত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠ সহচর বাংলাদেশ আওয়ামীলীগ’র প্রেসিডিয়াম সদস্য মরহুম আতাউর রহমান খান কায়সার এর সহধর্মিনী চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামীলীগ’র সভাপতি ও বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ’র সহ-সভাপতি মরহুমা নিলুফার কায়সার খান এর ১০ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবে “চট্টগ্রাম ক্যান্সার সচেতনতা সহায়ক কেন্দ্র’র” উদ্যোগে ক্যান্সার সচেনতা ও উদ্বুদ্ধ করণ মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন- বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ’র সহ-সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি এবং এডভোকেট ফাতেমা ইদ্রিছ এর সঞ্চালনায় এতে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিএমএ সভাপতি অধ্যাপক ডা: মুজিবু লহক খান। এতে আরো বক্তব্য রাখেন জাতীয় ক্যান্সার ইনষ্টিটিউটের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা: হাবিবুল্লাহ তালুকদার, চট্টগ্রাম সিভিল সার্জন ডা: মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, চমেক এর অধ্যাপক শিশু ও নবজাতক বিভাগ ডা: বাসনা মুহুরী, ডা: শাহনাজ জাহাঙ্গীর (স্ত্রীরোগ বিশেষজ্ঞ), জেসমিন সুলতানা পারু (নারী নেত্রী), ডা: নাহিদা খানম শিমু, সমাজ সেবা অফিসার মো: শহিদুলইসলাম ও মা ও শিশু হাসপাতালের সহ-সভাপতি জনাব মোহাম্মদ মোরশেদ হোসেন প্রমুখ।

সভায় বক্তারা ক্যান্সার বিষয়ে উপস্থিত জনগণকে সচেতনতামূলক বক্তব্য রাখেন এবং ক্যান্সার উপক্রম দেখা দিলে ভীত না হয়ে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ গ্রহণ করার অনুরোধ করেন। এর পাশাপাশি ক্যান্সারের বিষয়ে সচেতন থাকার পরামর্শ দিয়ে টিকাগ্র হণের আহ্বান জানান।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.