চট্টগ্রামে তথ্যমন্ত্রীকে সাংবাদিক নেতাদের ফুলেল অভিনন্দন

0

গোলাম সরওয়ার : চট্টগ্রামসহ ঢাকার বাইরের সংবাদপত্রের স্বার্থ ও গণমাধ্যমের অধিকার শতভাগ নিশ্চিতের জন্য নতুন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের কাছে দাবি তুলেছেন সাংবাদিকদের জাতীয় সংগঠন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

চট্টগ্রাম সার্কিট হাউজে মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে ফুলেল অভিনন্দন জানিয়ে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি ও পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী এসব দাবি তোলেন ।এ সময় সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি তথ্যমন্ত্রীকে ফুলেল অভিনন্দন জানান ।

মতবিনিময়কালে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সাংবাদিক নেতা রিয়াজ হায়দার চৌধুরী অচিরেই নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন, টেলিভিশন সাংবাদিকদের জন্য ওয়েজবোর্ড ঘোষনা এবং অনলাইন পোর্টাল ও অনলাইন টিভির নামে অপেশাদার ভুঁইফোঁড় সাংবাদিকদের অপতৎপরতার বিরুদ্ধে প্রশাসনিক পর্যায়ে শুদ্ধি অভিযানের দাবি জানান। একই সাথে চট্টগ্রামসহ ঢাকার বাইরের সংবাদপত্রের স্বার্থ ও গণমাধ্যমের অধিকার শতভাগ নিশ্চিতের দাবি তোলেন বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব দাবি বাস্তবায়নের ব্যাপারে আশ্বস্ত করে বলেন, গণমাধ্যমে শতভাগ প্রাপ্তি নিশ্চিত সরকার কাজ করে যাচ্ছে। ঢাকর বাইরে কেউ বঞ্চিত থাকবেন না। গণমাধ্যম নীতিমালা চুড়ান্ত হয়ে আছে । ওয়েজ বোর্ড কার্যকরি সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে ।

তথ্যমন্ত্রীকে এই ফুলেল শুভেচ্ছা-অভিনন্দন ও মতবিনিময়কালে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছিরউদ্দিন সহ মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট শেখইফতেখার সাইমুল চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, বিএফইউজের সাবেক যুগ্মমহাসচিব তপন চক্রবর্তী, বাসস-এর বিশেষ প্রতিনিধি ও চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং হাউজিং সোসাইটির ভাইস চেয়ারম্যান সমীর বড়ুয়া, চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, অর্থ সম্পাদক দেব দুলাল ভৌমিক, বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য মোহাম্মদ ফারুক, আমাদের সময়ের ব্যুরোপ্রধান হামিদ উল্লাহ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের(সিইউজে) টিভি ইউনিটের ডেপুটি চীফ মাসুদুল হক, একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার ,চট্টগ্রাম টিভি জার্নালিস্টস এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লতিফা আনসারি রুনা, চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্টস এসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজিব ও সাধারণ সম্পাদক শামসুল আলম বাবু, চট্টগ্রাম ফটো জার্নালিস্টস এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক রবিশংকর
প্রদর্শনী সম্পাদক সোহেল সরওয়ার, সিইউজে’র সাঙ্গু-প্রিয় চট্টগ্রাম ইউনিটের আব্দুর রউফ পাটোয়ারী জাবেদুর রহমান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য সময় টিভির পার্থ প্রতীম বিশ্বাস, দেশ রূপান্তরের স্টাফ রিপোর্টার সুবল বড়ুয়া,ইন্ডিপেন্ডেন্ট টিভি’র নাসরিন সুলতানা মুক্তা , বাংলাভিশনের শাহেদা পিয়া, নিউজটুয়েন্টি ফোরের নয়ন বড়ুয়া জয়, আজকের সূর্যোদয়ের গোলাম সরোয়ার, দৈনিক আজাদীর আলোকচিত্র সাংবাদিক অনুপম বড়ুয়া, আমাদের সময়ের আলোকচিত্র সাংবাদিক এস এম তামান্না, বৈশাখী টিভির স্টাফ রিপোর্টার নাজমুল বাবু,বাংলানিউজ টুয়েন্টিফোর ডট কমের স্টাফ রিপোর্টার সরোয়ার কামাল, মাজরাঙ্গা টিভির নাজমুল আলম সাদেকী সুমন, যমুনাটিভি’র স্টাফ রিপোর্টার শোয়েব রহমান, জয় নিউজের আলোকচিত্র সাংবাদিক বাচ্চু বড়ুয়া প্রমুখ ।

বিএফইউজের সহসভাপতি পেশাজীবী নেতা রিয়াজ হায়দার চৌধুরী মিডিয়াবান্ধব রাজনীতিবিদ হিসেবে চট্টগ্রামের কৃতিসন্তান ড. হাসান মাহমুদকে তথ্যমন্ত্রী করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.