চট্টগ্রামে প্রার্থী বাছাই নিয়ে আ.লীগে জগাখিচুড়ী

উপজেলা নির্বাচন

0

জুবায়ের সিদ্দিকীঃ চট্টগ্রামে উপজেলা ‍নির্বাচনের জন্য চেয়ারম্যান প্রার্থী বাচাই করা নিয়ে বিভেদ ও বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। অনেক উপজেলায় কেন্দ্রের নির্দেশনা মানা হয়নি। কোন কোন উপজেলায় তৃণমূলের মতামতকে প্রাধান্য দেওয়া হয়। কোনটিতে দেওয়া হয়নি। কোন উপজেলা আওয়ামী লীগ নিজেদের মতো করে জেলা ও কেন্দ্রে নাম পাঠিয়েছেন চেয়ারম্যান পদে।

তবে অনেক উপজেলায় বর্ধিত সভায় মনোনীত প্রার্থীর নাম জেলায় যায়নি। জানা গেছে, বঞ্চিত মনোনয়ন প্রত্যাশীদের কেউ কেউ নিজ দলের বৈষম্যের প্রতিকার চেয়ে দলীয় প্রধানকে চিঠি দিয়েছেন। আওয়ামী লীগ হাই কমাণ্ড বলছে ‍উপজেলাগুলোতে কেন্দ্র যাকে মনোনয়ন দেবে সবাই তার পক্ষে কাজ করবেন। চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলায় ৭ করে উপজেলা রয়েছে। দক্ষিণ জেলা ৭টির মধ্যে ৫টিতে চেয়ারম্যান পদে একক প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হয়।

উত্তরের ৭ উপজেলার মধ্যে ২টিতে একক প্রার্থী এবং ১টিতে ২জন, বাকী ৪টিতে ৩ থেকে ৬জনের নাম দিয়ে কেন্দ্রে নাম পাঠানো হয়েছে। রাউজান ও মীরসরাই উপজেলা আাওয়ামী লীগ বর্ধিত সভা করে চেয়ারম্যান পদে একক প্রার্থী চুড়ান্ত করেছে। সীতাকুণ্ডে আলাদাভাবে দু’জনের নাম এসেছে। অন্য চারটি উপজেলা থেকে ৩ থেকে ৬জনের নাম দিয়ে চেয়ারম্যান প্রার্থীর তালিকা পাঠানো হয়েছে। উপজেলা নির্বাচনকে কেন্দ্র আওয়ামী লীগ প্রার্থী তালিকা নিয়ে রয়েছে জগাখিচুড়ী অবস্থায়।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.