চট্টগ্রামে সাংবাদিকদের আবাসনের কাজ শুরু মার্চে

0

কারেন্ট টাইমসঃ আগামী মার্চে চট্টগ্রামে সাংবাদিকদের তৃতীয় আবাসন প্রকল্পের কাজ শুরুর ঘোষণা করা হয়েছে।

আজ রবিবার (৬ জানুয়ারি) চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের বার্ষিক সাধারণ সভায় এই ঘোষণা দেওয়া হয়।

নগরীর শেরশাহ এলাকায় এই আবাসন প্রকল্পের কাজ শুরু হবে বলে সভায় জানানো হয়েছে। সভায় ফ্ল্যাট নির্মাণে চট্টগ্রাম সিটি করপোরেশনের সঙ্গে চুক্তি করা হবে। এই প্রকল্পে চট্টগ্রামের শতাধিক সাংবাদিককের আবাসিক সমস্যার সমাধান করা সম্ভব হবে।

সভায় সম্প্রতি শ্রেষ্ঠ জাতীয় সমবায় পুরস্কার অর্জন করায় চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতি ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনকে সংবর্ধনা দেওয়া হয়।

মেয়র বলেন, আইনি জটিলতার কারণে সাংবাদিকদের আবাসন বাস্তবায়নে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। বর্তমানে এই জটিলতার প্রায় ৮০ শতাংশ নিরসন হয়েছে। তিনি বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ ও জাতির বিবেক। সাংবাদিকদের লেখনীর মাধ্যমে সমাজের পরিবর্তন ঘটে। এসময় মেয়র নাছির সাংবাদিকদের পাশে থাকার আশ্বাস দেন এবং তৃতীয় আবাসন প্রকল্প বাস্তবায়নে সহায়তারও ঘোষণা দেন।

সভায় সাংবাদিক হাউজিং সোসাইটির সভাপতি স্বপন কুমার মল্লিক, সম্পাদক হাসান ফেরদৌস। সহ-সভাপতি সমীর বড়ুয়া, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি অঞ্জন সেন, বিএফইউজে’র সহ-সভাপতি রিয়াজ হায়দার, চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব কাজী মহসিন বক্তব্য রাখেন।

বার্ষিক সাধারণ সভায় সমিতির কার্যক্রমের উপর সম্পাদকীয় প্রতিবেদন উপস্থাপন করেন সম্পাদক হাসান ফেরদৌস এবং অর্থ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন মো. নুরুদ্দিন।

সভায় আরও বক্তব্য রাখেন- চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, সাংবাদিক সুখময় চক্রবর্ত্তী ও আনোয়ার হোসেন পিন্টু, চট্টগ্রাম প্রেসক্লাবের আপ্যায়ন সম্পাদক রোকসার আহমেদ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.