চট্টগ্রামে সাংবাদিক আমানুল্লাহ কবীর স্মরণে শোকসভা 

0

কারেন্টে টাইমসঃ  চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) এর উদ্যোগে বিশিষ্ট সাংবাদিক, বাংলাদেশ ফেড়ারেল সাংবাদিক ইউনিয়ন ( বিএফইউজে) এর সাবেক সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থার ( বাসস) এর সাবেক ব্যবস্থাপনা পরিচালক আমানুল্লাহ কবীর স্মরনে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আজ আজ শনিবার সকালে ( ১৯ জানুয়ারী) সিএমইউজে মিলনায়তনে সাংবাদিক মুস্তফা নঈমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ শোকসভায় মরহুমের বর্নাঢ্য পেশাগত জীবনের নানা দিকের উপর স্মৃতিচারন করে আলোচনায় অংশ নেন সাংবাদিক নেতা জাহিদুল করিম কচি, মোহাম্মদ শাহ্ নওয়াজ, সালেহ নোমান, দিদারুল হক, সাইফুল ইসলাম শিল্পী, মোহাম্মদ হোছাইন, নুরুল আমিন মিন্টু, আবদুল করিম ও জামাল হাওলাদার।

মরহুম আমানুল্লাহ কবীরের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বক্তারা বলেন, দেশের স্বাধীনতা , সার্বভৌমত্ব ও জনগনের স্বার্থের প্রশ্নে আপোষহীন আমানুল্লাহ কবীর ছিলেন একজন উচুঁদরের আত্মমর্যাদাসম্পন্ন মানুষ। সাংবাদিকদের রুটি-রুজি ও অধিকার আদায়ের আন্দোলনে তিনি সামনের কাতারে থেকে নিষ্ঠার সাথে নেতৃত্ব নিয়েছেন।

বক্তাগন বলেন , আদর্শিক অবস্থানগত স্পস্টতার বিষয়ে তার সংরক্ষনশীলতা না থাকলেও পেশাগত দায়িত্ব পালনে ও দেশের স্বার্থের প্রশ্নে রাজনৈতিক কিংবা দলীয় সংকীর্নতার উর্ধ্বে উঠে কথা বলতে কখনো কুণ্ঠাবোধ করতেন না।  সভা শেষে দোয়া মাহফিল ও মুনাজাত পরিচালনা করেন প্রবীন সাংবাদিক ছগির আহমদ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.