চট্টগ্রাম কারাবন্দিদের জন্য সিলিংফ্যান ও এলইডি টিভি দিলেন চসিক মেয়র

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে কারাবন্দিদের জীবনমান উন্নয়নে কারাবন্দি পুরুষ,মহিলা ও শিশুদের জন্য ৫০০ টি সিলিং ফ্যান এবং ৫০ টি এলইডি টেলিভিশন প্রদান করলো চট্টগ্রাম সিটি কর্পোরেশন।চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন আজ মঙ্গলবার ১৪ মে সকালে কেন্দ্রীয় কারাগারে এইসব বিদ্যুৎ সামগ্রী কারাবন্দিদের হাতে তুলে দেন।

এই সময় উপস্থিত ছিলেন চসিক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভিন জেসি,কাউন্সিলর শৈবাল দাশ সুমন,চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার এর জেলার নাছির আহমেদ, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মোঃ কামাল হোসেন,বেসরকারী কারা পরিদর্শক মোহাম্মদ আবদুল হান্নান,মোহাম্মদ আবদুল মান্নান,শেখ ফোরকানুল হক চৌধুরী চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলুন কুমার দাশসহ বেসরকারীকারা পরিদর্শক,কারা কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। ২১ জানুয়ারি সিটি মেয়র কারাগার পরিদর্শনকালে কারাবন্দিদের জন্য ব্যবহার্য সমগ্রী প্রদানের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন কারাগারকে বন্দিরা সংশোধনাগার হিসেবে মনে করতে পারেন। সংশোধনের মাধ্যমে পরবর্তীতে তারা স্বাভাবিক জীবনে ফিরে আসার সুযোগ রয়েছে। সরকারও চায় কারাবন্দীরা স্বাভাবিক জীবনে ফিরে আসুক।

এ জন্য সরকার তাদের জন্য সুষ্ঠু ও সুন্দর পরিবেশ নিশ্চিত করতে নানামুখি উদ্যোগ নিয়েছে। এই কারাগার শুধু শাস্তি জায়গা নয় ,সংশোধনের জায়গাও । বর্তমান সরকার এই কারাগারকে সংশোধনাগার হিসেবে রুপান্তরে বিভিন্ন প্রদক্ষেপ নিয়েছে। এই পদক্ষেপের মধ্যে যারা দীর্ঘদিনের জন্য বন্দি থাকবে, তাদের রোজগারের ব্যবস্থা মানবিক জীবনযাপনের ব্যবস্থা। কারাগার থেকে বের হয়ে তারা পরিবাবের বোঝা না হয়ে কর্মক্ষম ও উপাজনক্ষম ব্যক্তি হিসেবে সমাজে পুর্ণবাসিত হবে এটাই মেয়রের প্রত্যাশা। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার এর ধারণ ক্ষমতার চেয়ে বেশী বন্দী থাকার বিষয়ে মেয়র উদ্বেগ প্রকাশ করেন। এই প্রসঙ্গে মেয়র কারাবন্দিদেরকে জেল কোড যথাযথ অনুসরণ করার আহবান জানান।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.