ছিনতাইয়ের হুমকিঃ ভারতের সব এয়ারপোর্টে সতর্কতা 

0

সিটি নিউজ ডেস্কঃ ভারতে বিমান ছিনতাই করে পাকিস্তানে নিয়ে যাওয়া হবে। এমন হুমকির পর ভারতের সকল বিমানবন্দরে কড়া সতর্কতা জারি করা হয়েছে। যোগ করা হয়েছে বাড়তি নিরাপত্তা। গতকাল রাতে ভারতের মুম্বাই এয়ার ইন্ডিয়ার কন্ট্রোল রুমে একটি উড়ো ফোনে বিমান ছিনতাইয়ের হুমকি দেয়া হয়।

দেশটির ব্যুরো অব সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটি (বিসিএএস) সূত্রে খবর, মুম্বাইয়ের এয়ারপোর্ট অপারেশন কন্ট্রোল সেন্টারে একটি হুমকি ফোন আসে। বলা হয়, ২৩ ফেব্রুয়ারি এয়ার ইন্ডিয়ার বিমানকে ছিনতাই করে পাকিস্তানে নিয়ে যাওয়া হবে। ফোনটি আসার পরই দ্রুত মুম্বই বিমানবন্দরের নিরাপত্তা বাড়ানো হয়। সতর্কতা জারি করা হয় অন্য বিমানবন্দরগুলোতেও।

বিসিএএস সূত্রে আরও জানানো হয়েছে, প্রত্যেক বিমানের ওঠানামায় কড়া নজর রাখা হচ্ছে। সেইসঙ্গে বিমানবন্দরের টার্মিনালগুলো, কার পার্কিংয়ে তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনী। তবে ফোন কলটি ভুয়া নাকি তা খতিয়ে দেখছে দেশটির গোয়েন্দা সংস্থা।

পুলওয়ামা কাণ্ডের পর এই মুহূর্তে একটা উত্তেজনার আবহ রয়েছে ভারত ও পাকিস্তানে। হুমকি ও পাল্টা হুমকির পর্ব চলছে দু’দেশের মধ্যে। এমন একটা পরিস্থিতিতে নিরাপত্তায় কোনও রকম খামতি রাখতে চাইছে না বিমান মন্ত্রণালয়।তাই হুমকি ফোন আসার পর থেকেই নিরাপত্তা জোরদার করা হয়েছে দেশের বিমানবন্দরগুলোতে।

দেশটির এয়ারপোর্ট সিকিউরিটি ইউনিট, অ্যাভিয়েশন সিকিয়োরিটি গ্রুপ এবং সব ক’টি বিমান সংস্থাকে অবিলম্বে আটটি নতুন নিয়ম মানার নির্দেশ দেওয়া হয়েছে। চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের ঘটনায়ও তারা তীক্ষ্ণ নজর রাখছেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.