জনপ্রিয় হচ্ছে গিগাবাইটের আল্ট্রা কম্প্যাক্ট পিসি

0
গিগাবাইট ব্রিক্স, এক আল্ট্রা কম্প্যাক্ট ডিআইওয়াই পিসি কিট এসেছে ভারতের বাজারে। হোম থিয়েটার পিসি এবং মাল্টিমিডিয়া হাব যদি থাকে, তবে এর পুরো মজা উপভোগ করতে পারবেন এই কিটের মাধ্যমে। তা ছাড়া বাড়িতে ব্যবহার্য পিসিসহ অফিসের কাজে ব্যবহৃত পিসিতেও কাজে লাগবে এটি।

ব্রিক্স ছোট একটা যন্ত্র। হাতেই নিতে পারবেন। এত ছোট হওয়া সত্ত্বেও অপটিমাল সিপিইউ এবং জিপিইউ পারফরমেন্সের দারুণ সমন্বয় করবে এই প্রযুক্তি। বিদ্যুৎ খরচ কমানোর জন্যেও বেশ কার্যকর।

ব্রিক্স ডিআইওয়াই পিসি কিট পাবেন ওয়াই-ফাই মিনি পিক্লে মডিউলসহ। এর পাওয়ার অ্যাডাপটার এবং ক্যাবল স্থানীয় বিদ্যুৎ ব্যবস্থার সঙ্গে খাপ খাইয়ে নেবে। সিস্টেম মেমোরি এবং ডিজিটাল স্টোরেজ অপশন থেকে নিজের পছন্দমতো ব্যবস্থার কনফিগারেশন করে নিতে পারবেন।

ইতিমধ্যে ভারতের বাজারে যন্ত্রটি জনপ্রিয়তা লাভ করতে শুরু করেছে বলে নিশ্চিত করেছেন গিগাবাইট টেকনলজি ইন্ডিয়ার সেলস অ্যান্ড মারকম বিভাগের পরিচালক সুনিল গ্রিওয়াল।

ইন্টেল কোর আই৩ এবং কোর আই৭ প্রসেসর এর জন্যে ব্যবহৃত ব্রিক্স ডুয়েল ডিসপ্লে দেখাবে যা এইচডিএমআই প্লাস মিনি ডিসপ্লে পোর্ট  আউটপুট ব্যবহার করবে। আর সেলেরন প্রসেসরে একটি ভিজিএ এবং এইচডিএমআই পোর্টের মাধ্যমে কাজ করবে ব্রিক্স। কোর আই৩ এবং কোর আই৫ সংস্করণ ব্রিক্সের মাধ্যমে আগের চেয়ে ২০ শতাংশ বেশি পারফরমেন্স করবে।

গিগাবাইট ব্রিক্স জিবি-বিএক্সবিটি-২৮০৭ মডেলটি সেলেরন এস২৮০৭ ডুয়াল কোর প্রসেসরের ক্লক স্পিড ২.০৬ গিগাহার্জ পর্যন্ত বৃদ্ধি করবে। ভারতীয় মুদ্রায় এর দাম পড়বে ১০ হাজার ৫০০ রুপি।

ফিফথ জেনারেশন ইন্টেল কোর আই৩-৫০১০ইউ প্রসেসর সাপোর্ট করবে ব্রিক্স জিবি-বিএক্সআই৩এইচ মডেলটি। আবার ফিফথ জেনারেশন ইন্টেল কোর আই৫-৫২০০ইউ প্রসেসরের জন্যে প্রয়োজন জিবি-বিএক্সআই৫এইচ মডেলের ব্রিক্স। একেক মডেল একেক দামে পাওয়া যাবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.