তৃতীয় টেস্টে সাকিবকে না খেলানোর পক্ষে পাপন

0

সিটি নিউজ ডেস্ক : টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান রয়েছেন মাঠের বাইরে। ওয়ানডে সিরিজ তো বটেই, খেলতে পারছেন না টেস্ট সিরিজেও। যদিও নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টে তার ফেরার গুঞ্জন উঠেছিল। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, সাকিবের পুরোপুরি সেরে ওঠার স্বার্থে তৃতীয় টেস্টে সাকিবকে না খেলানোর পক্ষে তিনি।

বিপিএলের ফাইনাল ম্যাচে চোট পাওয়া সাকিব একদিন আগেই অনুশীলন শুরু করেছেন। এদিকে শঙ্কা দূর করতেই বোর্ড সভাপতি চাইছেন, তৃতীয় টেস্টে সাকিব ছাড়াই নামুক বাংলাদেশ। বিশ্বকাপের আগে সাকিবকে নিয়ে কোনো ঝুঁকি নিতে রাজি নন তিনি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘সামনেই বিশ্বকাপ। তাই আমি মনে করি তৃতীয় টেস্টে তার খেলার কোনো প্রয়োজন নেই। আমরা চাই সম্পূর্ণ সেরে উঠেই সে মাঠে ফিরুক। তাকে নিয়ে আমরা কোনো ঝুঁকি নিতে চাই না।

নিউজিল্যান্ড সফরের পর দেশের অন্য ক্রিকেটাররা ডিপিএল নিয়ে ব্যস্ত হবেন, কেউবা থাকবে বিশ্রামে। সাকিবের তখন খেলার কথা আইপিএলে। সাকিব সুস্থ হয়ে উঠলে কি আইপিএল খেলতে যাবেন? জাতীয় দলের জন্য তাকে খেলতে দেওয়ার ক্ষেত্রে যে এত রাখঢাক ‘সুস্থতার দোহাই’ দিয়ে!

পাপন বলেন, ‘যদি সে পুরোপুরি সুস্থ না হয়, তাহলে কিভাবে আইপিএল খেলবে? এটা তো এমন নয় যে সে জাতীয় দলের জন্য আনফিট আর আইপিএলের জন্য ফিট।’

বোর্ড সভাপতি অবশ্য জানালেন, ‘যদি সে পুরোপুরি সুস্থ হয় এবং ডাক্তারও বলে তবে সে আইপিএল খেলতে পারবে…আমরা চাই সে আইপিএলও খেলুক, জাতীয় দলের হয়েও খেলুক। সবকিছু তার ফিটনেসের ওপর নির্ভর করছে।’

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.