দিনের শুরুটা টাইগারদের হলেও বাকীটা কিউইদের

0

স্পোর্টস ডেস্কঃ তামিমের সেঞ্চুরির পরও গন্ডি থেকে বের হতে পারলো না টাইগাররা। ৫৮ ওভারেই গুটিয়ে যায় দলের পারফরমেন্স। তবে দুর্দান্ত ব্যাট করে নিজের টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। নিউজিল্যান্ডের বিপক্ষে ঝড়ো ব্যাট চালিয়ে বরাবর ১০০ বলে তিন অংকের ম্যাজিক ফিগারে চলে যান এই ড্যাশিং ওপেনার। তবে অপর প্রান্ত থেকে তেমনভাবে কেউই রান তুলতে পারেননি। ২৩৪ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস।

দলীয় ৩৩তম ওভারের ৪র্থ বলে নেইল ওয়াগনারকে চার মেরে কাংখিত সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। এসময় তিনি ১৮টি চার মারেন। ওয়াগনারের বলেই আউট হয়ে মাঠ ছাড়েন মুমিনুল হক (২৪) ও মোহাম্মদ মিঠুন (১২)।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। তামিম ইকবালের ঝড়ো ব্যাটে ২০ ওভারেই দলীয় শতকের দেখা পায় টাইগাররা।

ওপেনিং জুটিতে শাদমান ইসলামের সাথে ৫৭ রান তোলেন তামিম। তবে ৩২ বলে ২৪ রান করা শাদমান ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন। এরপর নতুন ব্যাটসম্যান মুমিনুল হককে দর্শক বানিয়ে শটের রোমাঞ্চ দেখান তামিম। ১৩তম ওভারের প্রথম তিন বলে বোল্টকে টানা তিনটি চার মেরে মাত্র ৩৭ বলে নিজের হাফসেঞ্চুরি তুলে নেন এই ওপেনার।

তামিম ছাড়া উল্লেখ করার মতো রান আসে কেবল লিটন দাস (২৯) ও সাদমানের (২৪) ব্যাট থেকে। নিউজিল্যান্ডের হয়ে একাই ৫ উইকেট তুলে নেন ওয়াগনার। তিনটি নেন টিম সাউদি। আর একটি করে নেন ট্রেন্ট বোল্ট ও গ্রান্টহোম।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টসে হেরে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। হ্যামিল্টনের সেডন পার্কে বাংলাদেশ সময় ভোর ৪টায় প্রথম দিনের খেলা শুরু হয়। এ ম্যাচে বাংলাদেশের হয়ে অভিষেক হলো পেসার এবাদত হোসেনের।

নিউজিল্যান্ডের মাটিতে এর আগে সাদা পোশাকে কখনও জয় পায়নি বাংলাদেশ। এবার ভালো সম্ভাবনা থাকলেও ইনজুরির কারণে দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার নেই। বিশেষ করে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের অনুপস্থিতি টাইগারদের বেশ ভাবাচ্ছে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মেহিদি হাসান মিরাজ, খালেদ আহমেদ, আবু জায়েদ ও ইবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ : জিত রাভাল, টম ল্যাথাম, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম, টস অ্যাসলে, টিম সাউদি, নেইল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.