দোহাজারী মোড়কে শহিদ উদ্দীন চৌধুরী চত্ত্বর ঘোষনা

0

গোলাম সরওয়ার,সিটি নিউজ : সাংবাদিক শহীদ উদ্দিন চৌধুরীর স্মৃতি রক্ষায় দোহাজারী মোড়কে শহিদ উদ্দীন চৌধুরী চত্ত্বর ও দোহাজারী প্রেসক্লাবে একটি লাইব্রেরী করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলেছেন চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ- আংশিক সাতকানিয়া) আসনের সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী।

শনিবার ৬ এপ্রিল বিকেলে চন্দনাইশ মিডিয়া ক্লাব-চট্টগ্রাম আয়োজিত প্রয়াত সাংবাদিক শহীদ উদ্দিন চৌধুরীর শোকসভায় তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কেবি আবদুছ সাত্তার মিলনায়তনে আয়োজিত শোকসভায় এমপি নজরুল ইসলাম চৌধুরী বলেন, অত্যন্ত সজ্জন ব্যক্তি ছিলেন সাংবাদিক শহীদ উদ্দিন চৌধুরী। তিনি দক্ষিন চট্টগ্রামে গণমানুষের প্রিয় মুখ ছিলেন,কৃতি সাংবাদিক শহীদ উদ্দিন চৌধুরী আপাদমস্তক ভদ্রলোক,পরোপকারি, মিশুক, সর্বজনগ্রহণযোগ্য একজন ব্যক্তিত্ব। যার অকাল প্রয়াণ ব্যথিত করেছে সবাইকে। তিনি আমার খুব কাছের লোক ছিলেন। এতো তাড়াতাড়ি তিনি আমাদের ছেড়ে চলে যাবেন তা ভাবিনি। তার স্মৃতি রক্ষার্থে দোহাজারী মোড়কে শহিদ উদ্দীন চৌধুরী চত্ত্বর ঘোষনা ও দোহাজারী প্রেসক্লাবে একটি লাইব্রেরী করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

চন্দনাইশ মিডিয়া ক্লাব-চট্টগ্রামের সভাপতি জামসেদ রেহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, চন্দনাইশ পৌর মেয়র মহবুবুল আলম খোকা, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট জসীম চৌধুরী সবুজ,চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) সভাপতি নাজিমুদ্দিন শ্যামল, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারন সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং কো-অপারেটিভ সোসাইটির চেয়ারম্যান স্বপন কুমার মল্লিক, দৈনিক সমকাল চট্টগ্রাম ব্যুরো চীফ সরোয়ার সুমন,চট্টগ্রাম রিপোটার্স ফোরামের আন্তর্জাতিক সম্পাদক এবং আরটিভির সাংবাদিক সরোয়ার আমিন বাবু,চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, চন্দনাইশ উপজেলা যুবলীগের আহবায়ক তৌহিদুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগ সদস্য জাহেদুর রহমান সোহেল, চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফেরদৌস খান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক বেলাল হোসেন মিঠু, চন্দনাইশ উপজেলা কৃষকলীগ নেতা নবাব আলী,উপজেলা পূজা পরিষদ নেতা অরুপ রতন চক্রবর্তী, সীতাকুন্ড প্রেসক্লাব সভাপতি ফোরকান আবু, চন্দনাইশ প্রেসক্লাবের সভাপতি এড. দেলোয়ার হোসেন, দৈনিক চট্টগ্রাম মঞ্চের চন্দনাইশ প্রতিনিধি এসএম রাশেদ, দৈনিক সুপ্রভাত বাংলাদেশের প্রতিনিধি মোহাম্মদ এরশাদ, চন্দনাইশ ছাত্র সমিতির সাধারণ সম্পাদক বোরহান উদ্দীন গিফারী, মনসুর আলী শাহ এতিমখানা ও হেফজখানা পরিচালনা কমিটির সভাপতি ফজলুল হক চৌধুরী, স্বপ্নবিলাস বিদ্যানিকেতনের উদ্যোক্তা মোহাম্মদ সাইফুদ্দিন, প্রয়াত সাংবাদিক শহীদ উদ্দিন চৌধুরীর নিকট আত্মীয় সাজ্জাদ আমানসহ প্রমুখ।

চন্দনাইশ মিডিয়া ক্লাবের সহ-সভাপতি পূরবী দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে ক্লাবের সাধারণ সম্পাদক এম এ হোসাইন, নির্বাহী সদস্য কামরুল হুদা, অর্থ সম্পাদক গোলাম সরওয়ার, সদস্য চৌধুরী রাসেল, সিহাব জিসান অনিক, সাইফুল ইসলাম প্রমুখ স্মৃতিচারণ করেন।

বক্তারা বলেন, শহীদ উদ্দিন চৌধুরী নির্লোভ মানুষ ছিলেন। মানুষের কল্যাণে তিনি কাজ করে গেছেন সবসময়। যে কেউ কোনো কাজে সহযোগিতা চাইলে তিনি হাত বাড়িয়ে দিতেন। কখনো তার কাছ থেকে সহযোগিতা না পেয়ে কাউকে ফেরতে হয়নি। সাংবাদিকতায় তিনি চট্টগ্রামের মোনাজাত উদ্দিন ছিলেন। তার বিরুদ্ধে কখনো কোনো ধরনের অভিযোগ ছিলো না কারো। তিনি চন্দনাইশকে নিখাদ ভালোবাসতেন। তাই অনেক সুযোগ থাকার পরও নিজ এলাকা ছেড়ে যাননি। মৃত্যু তাকে কেড়ে নিলেও তিনি মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন অনন্তকাল।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.