নগরী থেকে সকল মদের দোকান উচ্ছেদের যোষনা দিলেন মেয়র

0

কারেন্ট টাইমসঃ  জঙ্গিবাদ,সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন বলেছেন, সরকারে এই নীতি বাস্তবায়নে হালিশহরসহ নগরীর কোথাও মাদক বিক্রেতা, মাদক সেবিদের স্থান হবে না।

আজ মঙ্গলবার (১২ ফেব্রুয়ারী) সকালে দক্ষিণ হালিশহরস্থ একটি কমিউনিটি সেন্টারে সন্ত্রাস,জঙ্গি,মাদক বিরোধী ও স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাজনীতিক হাজী হারুনুর রশিদ,চসিক আইন শৃংখলা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর এইচ.এম.সোহেল,স্পেশাল মট্রোপলিটন ম্যাজিস্টেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(তদন্ত) ওসমান গনি, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে চসিক সাবেক কমিশনার আলহাজ্ব মোহাম্মদ আসলাম, সুলতান নাছির উদ্দিন, আবু তাহের, অধ্যক্ষ এহতেশামুুল হক, ওয়াসিম আকরাম, মোহাম্মদ সেলিম,ও নারী নেত্রী শারমিন পারু সুলতানা এবং সিমেন্ট ক্রসিং জামে মসজিদের খতিব হাজী মোহাম্মদ হারুনুর রশিদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন মোহাম্মদ শফিউল আলম । অনুষ্ঠানে রাজনীতিক,শিক্ষক,সাংবাদিকসহ বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন। সিটি মেয়র বলেন একটা মানুষকে সর্বনাশের পথের ঠেলে দেয় মাদক। মাদক শুধু একজন মানুষকে নয় একটা পরিবারকে ধবংস করে দেয়। এই প্রসংগে মেয়র বলেন হালিশহর একটি আবাসিক এলাকা।

এ এলাকার মাইলের মাথায় একটি মদের দোকান আছে বলে স্থানীয় বাসিন্দারা আমাকে অভিযোগ করেছে। যা এলাকার জনসাধারণ ও আমার জন্য দুঃখজনক। আবাসিক এলাকায় মদের দোকান থাকতে পারে না। মাদকের সংগে জঙ্গিবাদ,সন্ত্রাস অঙ্গাঙ্গীভাবে জড়িত। এটা সমাজের জন্য একটি মরণ ব্যাধি। এই মরণব্যাধি তরুণ সমাজের মন-মানসিকতা, স্বাস্থ্য নষ্ঠ ও সমাজকে কুলষিত করে দিচ্ছে।

এ থেকে আগামী প্রজম্মকে মুক্ত করতে সবাইকে একযোগে কাজ করার আহবান জানিয়ে মেয়র বলেন মদের উৎস যদি বন্ধ না হয়,তাহলে মাদককে নিমুর্ল করা অত্যন্ত দুুরুহ ব্যাপার। এই ব্যাপারে নগরবাসীর সার্বিক সহয়োগিতা নিয়ে চট্টগ্রাম নগর থেকে সকল মদের দোকান উচ্ছেদের যোষনা দিলেন সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন মেয়র।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি আওটার রোড(ফিডার রোড-১)এর ক্ষতিগ্রস্তদের উচ্ছেদ, ক্ষতিপূরণ ও পূণর্বাসনের দাবীতে এলাকাবাসী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছিরের নিকট স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপির বক্তব্য শ্রবন করে মেয়র বলেন শেখ হাসিনার সরকার জনদরদী সরকার। এ সরকার ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরন ও পুনর্বাসন না করে জনগণকে দুর্ভোগের মুখে ঠেলে দিতে চান না । সরকারের এ উন্নয়নের জন্য ক্ষতিগ্রস্তদের ক্ষতিপুরণ প্রদান এবং পুনর্বাসন প্রসঙ্গে তিনি জেলা প্রশাসকের সাথে কথা বলবেন বলে স্বারকলিপি প্রদানকারীদের আশ্বস্থ করেন।

অনুষ্ঠান শেষে সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন পতেঙ্গা সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজের নতুন ভবন নির্মাণের কাজ, পোর্ট কানেকটিং রোড ও আগ্রাবাদ এক্সেস রোডের উন্নয়ন এবং আওটার স্টেডিয়ামের সৌন্দর্যবর্ধন কাজও সরেজমিনে পরিদর্শন করেন । এ সময় চসিক কাউন্সিলর হাজী মো. জয়নাল আবেদীন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর শাহানুর বেগম, চসিক অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মো. তৈয়বসহ অন্যরা উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে মেয়র কাজের গুনগত মান অক্ষুন্ন রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.