পটিয়ায় ১৭ দিনেও উদ্ধার হয়নি অপহৃত স্কুল ছাত্রী

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়া খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর এক ছাত্রী অপহরণের ১৭ দিন পরও উদ্ধায় হয়নি।

পরিবার ও স্কুল সূত্রে জানা গেছে, পটিয়া খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর এক ছাত্রী (১৫) প্রতিদিনের ন্যায় স্কুল ড্রেস পরে পটিয়া সদরে স্কুলে আসার পথে গত ১০ জানুয়ারী সকাল ৯টার দিকে উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ভাঙ্গাপুল এলাকা থেকে কয়েকজন যুবক জোরপূর্বক একটি কালো মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। উক্ত ছাত্রী হাইদগাঁও এলাকার জনৈক এক প্রবাসীর মেয়ে বলে ।

এই ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে ১৫ জানুয়ারী পটিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি অপহরণ মামলা দায়ের করা হয়। যার মামলা নং-২২। এতে মো. সাকিল, আজিজুল হক, লায়লা খাতুন, মো. ইমন, মো. মনির, মো. হিরুসহ অজ্ঞাতনামা আরো ২/৩জনকে আসামী করা হয়।

ইতিপূর্বে ঐ ছাত্রীর উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের দাবিতে স্কুলের অন্যান্য শিক্ষার্থীরা উপজেলা পরিষদের সামনে এক মানববন্ধন পালন করে। উপস্থিত ছিলেন অপহৃত ছাত্রীর পরিবারের সদস্য নার্গিস আকতার, শাহনাজ আকতার, জান্নাতুল সিদ্দিক, মুমিনুল হক সাজ্জাদ, জান্নাতুল ফেরদৌস ঝর্না, ছাব্বির হোসেন, আমজাদ হোসেন, আবুল হোসেন প্রমুখ।

এসময় তারা অবিলম্বে অপহরণকারী ছাত্রীকে উদ্ধার করে জড়িতদেরকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ বিষয়ে পরিচালনা পরিষদের সভাপতি বিশিষ্ট শিল্পপতি আলহাজ¦ খলিলুর রহমান গতকাল বিদ্যালয়ের বিদায় অনুষ্ঠানে তিনি বলেন, গত কয়েক দিনের মধ্যে এ ছাত্রী উদ্ধার করা না হলে পরবর্তী তারা শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে সড়কে মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচী ঘোষনা দেন।

এব্যাপারে পটিয়া থানা ওসি নিয়ামত উল্লাহ্ চৌধুরী বলেন, মেয়েটিকে উদ্ধারের জন্য পুলিশ সম্ভ্রাব্য সব স্থানে অভিযান চালিয়েছেন এবং মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে তাদের অবস্থানও সনাক্ত করা হচ্ছে। অপহৃত ছাত্রীকে উদ্ধার করতে জোর পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে। উল্লেখ্য, দীর্ঘ ১৭ দিন পরও অপহৃত ছাত্রী উদ্ধার না হওয়ায় শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও সুশীল সমাজ গভীর উদ্যেগ প্রকাশ করেছেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.