পরিবারের ধর্মীয় চর্চা অবক্ষয় থেকে দূরে রাখবেঃ ফরিদ মাহমুদ 

0

সিটি নিউজ ডেস্কঃ  সমাজসেবক আলহাজ্ব ফরিদ মাহমুদ বলেছেন, কিশোর অপরাধ, সামাজিক অবক্ষয়, মাদকের ভয়াবহ পরিণতি থেকে রক্ষা পেতে হলে আমাদের প্রতিটি ঘরে ঘরে ধর্মীয় শিক্ষার চর্চা করাটা খুবই জরুরী। পরিবারের ধর্মীয় চর্চা আমাদেরকে সামাজিক অবক্ষয় থেকে দূরে রাখবে।

বাংলা ও ইংরেজী শিক্ষার পাশাপাশি আমাদের প্রতিটি ঘরে ঘরে ধর্মীয় শিক্ষার চর্চা অব্যাহত রাখতে হবে। এতেকরে নৈতিক মূল্যবোধ, শিষ্টাচার, পারিবারিক বন্ধন অটুট রাখতে সহায়ক হবে।

বড়দের প্রতি সম্মান প্রদর্শন, প্রতিবেশীদের প্রতি আচরণ এমন হওয়া উচিৎ এ সম্পর্কে শিশু-কিশোরদের পরিবারের পক্ষ থেকে প্রাথমিক ধারণা দিতে পারে। হাদীস-কোরআনের নির্ভুল শিক্ষা, শুদ্ধ উচ্চারণ তার যথার্থ অর্থ জানাটা ছাত্রছাত্রীদের খুবই জরুরী।

বহদ্দারহাট খাজা রোডস্থ ক্বিরাতুল কোরআন মডার্ণ হিফজ্ মাদ্রাসার ইউনিট-২ এর শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে  আলহাজ্ব ফরিদ মাহমুদ উপরোক্ত কথাগুলো বলেন।

নগরীর নতুন চান্দগাঁও থানা মোড়, শাহ্ আমানত শপিং সেন্টারে আলহাজ্ব হাফেজ মাওলানা আবু তৈয়বের সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ ক্বারী মুহাম্মদ আমান উল্লাহ দৌলতের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথিগণের মধ্যে বক্তব্য রাখেন এস.এম. সাঈদ সুমন, শেখ নাছির আহমেদ,

নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল, প্রভাষক আলহাজ্ব নুরুল বারী, অধ্যাপক মীর মোহাম্মদ ইউসুফ ছানবী, মুফতী নুর মোহাম্মদ, হাফেজ মাওলানা ফজলুল করিম, সেকান্দর আলী, মো: মহিউদ্দিন, দেলোয়ার হোসেন দেলু, নাজমুল হাসান রুমী, ইয়াছিন ভূঁইয়া, এম. মহিউদ্দিন চৌধুরী, হাফেজ মাওলানা আনিসুর রহমান, হাফেজ তারিকুল ইসলাম, হাফেজ আবদুল আহাদ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে ফিতা কেটে প্রতিষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি আলহাজ্ব ফরিদ মাহমুদসহ সম্মানিত অতিথিগণ। এসময় দেশ ও জাতি এবং ইসলামের উম্মাহ’র সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। পরিশেষে প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের প্রধান অতিথি, সম্মানিত অতিথিগণের সাথে ছবি তুলেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.