পা হারানো রাসেলকে ক্ষতিপূরণের ৫ লাখ দিলেন গ্রিণ লাইন

0

সিটি নিউজ ডেস্কঃ  গ্রিন লাইন বাসের চাপায় পা হারানো রাসেল সরকারকে ক্ষতিপূরণের আপাদত ৫ লাখ টাকা দিয়েছেন গ্রিন লাইন কর্তৃপক্ষ।এর আগে রাসেলকে তার ক্ষতিপূরণ বাবদ ৫০ লাখ টাকা দিতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

আজ বুধবার (১০ এপ্রিল) বিকেলে আদালতের মাধ্যমে তাকে ৫ লাখ টাকার চেক প্রদান করেছেন গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষ। এর আগে বিকেল ৩টার মধ্যে ক্ষতিপূরণের কিছু টাকা গ্রিন লাইন পরিবহন মালিককে পরিশোধ করতে বলেন হাইকোর্ট।

আদালত বলেন, বিকেল ৩টার মধ্যে রাসেল সরকারকে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকার কিছু অংশ না দিলে আমাদের (আদালত) মতো আমরা ব্যবস্থা নেব।

বাকি ৪৫ লাখ টাকা এক মাসের মধ্যে রাসেলকে বুঝিয়ে দিতে গ্রিন লাইনের মালিককে নির্দেশ দিয়েছে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ।

পা হারানো রাসেল ও গ্রিন লাইন পরিবহনের মালিক হাজী মো. আলাউদ্দিনের উপস্থিতিতে আদালত এদিন এই আদেশ দেয়। রাসেল সরকার এক সময় ছিলেন প্রাইভেট কারের চালক। গত বছর ২৮ এপ্রিল যাত্রাবাড়ীর মেয়র হানিফ ফ্লাইওভারে গ্রিন লাইন পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়।

তাকে বাঁচাতে একটি পা কেটে ফেলতে বাধ্য হয়েছে চিকিৎসকরা। রাসেলের পা হারানোর ঘটনায় আইনজীবী উম্মে কুলসুমের করা এক রিটের প্রেক্ষিতে গত ১২ মার্চ হাইকোর্ট এক আদেশে দুই সপ্তাহের মধ্যে রাসেলকে ৫০ লাখ টাকা দিতে নির্দেশ দেন।

সেই সঙ্গে প্রয়োজন হলে তার পায়ে অস্ত্রোপচার এবং কাটা পড়া বাঁ পায়ে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃত্রিম পা লাগানোর খরচ দিতে ওই পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়। ওই দিন বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

পরে এ আদেশের বিরুদ্ধে আপিল করেন গ্রিন লাইন কর্তৃপক্ষ। তবে ১২ মার্চের আদেশের বিরুদ্ধে গ্রিন লাইন পরিবহন আপিল করে এবং তা ৩১ মার্চ খারিজ হয়। ফলে হাইকোর্টের আদেশ ৩ এপ্রিলের মধ্যে বাস্তবায়ন করতে বলে আদেশের জন্য ৪ এপ্রিল দিন রাখেন।

গত ৪ এপ্রিল পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষকে ১০ এপ্রিল পর্যন্ত সময় বেঁধে দেন হাইকোর্ট।

৪ এপ্রিল গ্রিন লাইন পরিবহনের মহাব্যবস্থাপক আদালতকে জানান, গ্রিন লাইনের মালিক চিকিৎসার জন্য দেশের বাইরে আছেন। তিনি ৯ এপ্রিল ফিরবেন। ফলে হাইকোর্ট ১০ এপ্রিল আদেশের জন্য দিন ধার্য করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.