প্রধানমন্ত্রী টাঙ্গাইলে ৩১ প্রকল্প উদ্বোধন করলেন

0

সিটি নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাঙ্গাইলের মির্জাপুরে জেলার ৩১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ১১টায় প্রধানমন্ত্রী মির্জাপুরে পৌঁছান। এরপর উপমহাদেশের প্রখ্যাত দানবীর রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক প্রদান এবং কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাষ্টের সেবা কার্যক্রমের ৮৬তম বর্ষপূর্তি অনুষ্ঠানের উদ্ধোধন করেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে তার বোন শেখ রেহেনাও রয়েছেন।

এবছর রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদকপ্রাপ্তরা হচ্ছেন- হোসেন শহীদ সোহরাওয়ার্দী (মরণোত্তর), কবি কাজী নজরুল ইসলাম (মরণোত্তর), জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম এবং চিত্রশিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহাবউদ্দিন।

দুপুরে প্রধানমন্ত্রী এখানে খাবার খাবেন। বাংলার সাংস্কৃতিক ঐতিহ্যের ধারক কাঁসার প্লেটের মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্য খাবার পরিবেশন করবে কুমুদিনী কর্তৃপক্ষ। এতে থাকছে ৩০ থেকে ৩৩ রকমের তরকারি ও মিষ্টি।

র‌্যাব-১২-এর কোম্পানি কমান্ডার মেজর হাসান আরাফাত জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মির্জাপুর সফর ঘিরে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এ প্রসঙ্গে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, প্রধানমন্ত্রীর নিরাপত্তায় পুলিশের এক হাজার ২০০ সদস্যসহ অন্তত দেড় সহস্রাধিক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবেন।

টাঙ্গাইলে প্রধানমন্ত্রীর উদ্বোধনের তালিকায় থাকা প্রকল্পগুলো হচ্ছে- ধেরুয়া রেলওয়ে ওভারপাস, ৩৩/১১ কেভি সুইচিং স্টেশন, টাঙ্গাইলের বৈল্যা গ্রিড সাবস্টেশন, টাঙ্গাইলের ইন্দ্রবেলতা ৩৩/১১ কেভি ২০ এমভিএ ইনডোর উপকেন্দ্র, বাসাইল, দেলদুয়ার ও নাগরপুর উপজেলা শতভাগ বিদ্যুতায়ন উপজেলা ঘোষণা, সখিপুর উপজেলা কমপ্লেক্স’র প্রশাসনিক ভবন সম্প্রসারণ ও হলরুম উদ্বোধন, কালিহাতী (ধুনাইল)-সয়ার হাট হাতিয়া রাস্তার উদ্বোধন, মির্জাপুর উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত ভবনের উদ্বোধন, টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু ভিআইপি অডিটোরিয়ামের উদ্বোধন, মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভবন, মির্জাপুর উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্রের উদ্বোধন।

এছাড়া ১৯টি প্রকল্পের ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এগুলো হচ্ছে- এলেঙ্গা-জামালপুর জাতীয় মহাসড়ক (এন-৪) প্রশস্তকরণ প্রকল্প (টাঙ্গাইল অংশ), এলেঙ্গা-ভূঞাপুর-চরগাবসারা সড়কে ১০টি ক্ষতিগ্রস্ত সেতু ও ১টি কালভার্ট পুনঃনির্মাণ এবং আঞ্চলিক মহাসড়ক উন্নয়ন প্রকল্প, টাঙ্গাইল-দেলদুয়ার জেলা মহাসড়ক (জেড-৪০১৫), করটিয়া (ভাতকুড়া)-বাসাইল জেলা সড়ক (জেড-৪০১২) এবং পাকুল্লা-দেলদুয়ার-এলাসিন (জেড-৪০০৭) অংশকে যথাযথমানে ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প, কালিহাতী উপজেলা কমপ্লেক্সের প্রশাসনিক ভবন সম্প্রসারণ ও হল রুম নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, করটিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেলদুয়ারের বাতেন বাহিনীর মুক্তিযুদ্ধ জাদুঘর, উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়, ঘাটাইলের রসুলপুর ইউনিয়ন ভূমি অফিস, লোকেরপাড়া ইউনিয়ন ভূমি অফিস, জেলা সদর মডেল মসজিদ, টাঙ্গাইল সদর উপজেলা মডেল মসজিদ, বাসাইল উপজেলা মডেল মসজিদ, টাঙ্গাইল সদর উপজেলা ভূমি অফিস, সখীপুর উপজেলা ভূমি অফিস, মধুপুর উপজেলা ভূমি অফিস, মির্জাপুর উপজেলা ভূমি অফিস, টাঙ্গাইল সার্কিট হাউসের নতুন ভবনের নির্মাণকাজ, ভারতেশ্বরী হোমসের মাল্টিপার্পাস হল নির্মাণ, কুমুদিনী কল্যান ট্রাস্ট, ইনস্টিটিউট অব পোস্ট গ্রাজুয়েট নার্সিং কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.