ফটিকছড়িতে পৌর নির্বাচনের ভোট গ্রহণ চলছে

0

নিজস্ব প্রতিনিধি,সিটিনিউজ :  ফটিকছড়ি পৌরসভা নির্বাচনের আজ ভোট গ্রহণ চলছে। কয়েকটি কেন্দ্রে শুরু থেকে ভোটারদের উপস্থিতিও ছিল ।

আজ রবিবার ৩০ অক্টোবর ফটিকছড়ি পৌরসভা নির্বাচন দ্বিতীয় বারের মত ৩২ হাজার ১২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৯ ওয়ার্ডে বিভক্ত ১৮টি ভোট কেন্দ্রের ৮২টি বুথে সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে । সংবাদে প্রকাশিত ছবিটি পালপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র হতে সকাল ১০.২৫ মিনিটে তোলা।

ফটিকছড়ি পৌরসভার ২য় নির্বাচন ও দলীয় প্রতীকে এটি প্রথম নির্বাচন হওয়ায় ভোটারদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মেয়র পদে নৌকা প্রতীকে আওয়ামীলীগের এককপ্রার্থী মুহাম্মদ ইসমাঈল হোসেন, ধানের শীষের প্রতীক নিয়ে বিএনপির এককপ্রাথী মুহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী ও নারিকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মাওলানা ফারুক আহমেদ।

 

ফটিকছড়িতে পৌর নির্বাচনের ভোট গ্রহণ চলছে
ফটিকছড়িতে পৌর নির্বাচনের ভোট গ্রহণ চলছে ।

কাউন্সিলর পদে সংরক্ষিত মহিলা আসনে ৫ জন এবং সাধারণ ওয়ার্ডে পুরুষ ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে নির্বাচন অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু হতে পারে সে লক্ষে প্রশাসনিকভাবে ব্যাপক কড়াকড়ি আরোপ করা হয়েছে। যে কোনো উপায়ে সর্বোচ্চ শক্তি দিয়ে নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশন থেকে নির্দেশনা দেয়া হয়েছে। এ জন্য চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার।

নির্বাচনের প্রতি দুই কেন্দ্রে ১ জন করে মোট ৯ জন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। তাঁরা হলেন, মুহাম্মদ কামার হোসেন, আক্তার উন নেছা শিউলি, মুহাম্মদ শামীম হোসেন, জুনায়েদ কবীর সোহাগ, মুহাম্মদ কায়সার খসরু, শফিকুর রিদওয়ান আরমান শাকিল, আবু হাসনাত মুহাম্মদ শহিদুল হক, আব্দুস সামাদ শিকদার ও রঞ্জন চন্দ্র দে। প্রতিটি ভোট কেন্দ্রে ১২ জন করে পুলিশ, ১৪ জন করে আনসার সদস্য থাকবে। এছাড়া ৯টি মোবাইল টিম কাজ করবে।

যেখানে প্রতি টিমে ১ জন ইন্সপেক্টরের দায়িত্বে মোট ১০ জন পুলিশ থাকবে। স্ট্যান্ডবাই পুলিশ থাকবে ২০ জন এবং স্ট্রাইকিং টহল পুলিশ থাকবে ১০ জন। এছাড়া দুই প্লাটুন বিজিবি এবং র‌্যাব টহলে থাকবে বলে জানা যায়।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.