ফার্গুসনের চোখে সেরা নেইমার

0

বর্তমান ফুটবল বিশ্ব দুই ভাগে বিভক্ত হয়ে একদল আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে সেরা মানেন আর পর্তুগিজ অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো আরেক দল সেরা হিসেবে দেখেন। তবে, স্যার অ্যালেক্স ফার্গুসন সেরা ফুটবলার হিসেবে দেখছেন ব্রাজিলিয়ান অধিনায়ক নেইমারকে।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ ফার্গুসন বিশ্বাস করেন, একমাত্র নেইমারের যোগ্যতা রয়েছে মেসি-রোনালদোকে চ্যালেঞ্জ করার। তবে, এ জন্য ব্রাজিল তারকাকে আরও পথ পাড়ি দিতে হবে বলে মনে করেন ফার্গুসন।

ফার্গুসনকে দেখা হয় বিশ্ব ফুটবলের একজন (ক্লাব ফুটবলের) সফলতম কোচ হিসেবে। তিনি বলেন, আপনি সব সময় দেখবেন বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ এবং ম্যানচেস্টার ইউনাইটেড বিশ্বমানের ফুটবলার তৈরি করে। কিন্তু বিশ্বাস করুন, বর্তমান বিশ্ব ফুটবলে নেইমারের মতো কোনো ফুটবলার আমার চোখে পড়ছে না।
সেরা ফুটবলারদের নিয়ে বলতে গিয়ে ফার্গুসন জানান, মেসি আর রোনালদো বিশ্ব ফুটবলকে শাসন করছে। তাদের চ্যালেঞ্জ জানানোর মতো এক নেইমার ছাড়া আর কেউ নেই। নেইমারের মাঝে আমি প্রচুর সম্ভাবনা দেখছি। তার কাছ থেকে এখনও আরও অনেক কিছু দেখার বাকি রয়েছে।
মেসি আর রোনালদোর মানের ফুটবলার হতে হলে নেইমারকে আরও পরিশ্রমী হতে হবে বলে মনে করেন ফার্গুসন। তিনি এটাও জানান, দুই বিশ্বসেরার জায়গা দখল করতে নেইমারকে খুব বেশি দিন অপেক্ষা করতে হবে না।
স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমে বার্সেলোনার তারকা স্ট্রাইকার নেইমার সর্বোচ্চ গোল স্কোরার হিসেবে মেসি আর রোনালদোর পরেই অবস্থান করছেন। ২৮ ম্যাচের মেসির গোলসংখ্যা ৩২ টি, যেখানে ২৫ ম্যাচ খেলে রোনালদো গোল করেছেন ৩১ টি। আর রিয়াল তারকার থেকে এক ম্যাচ কম খেলে নেইমার গোল করেছেন ১৭টি।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.