বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে অ্যাঞ্জেলিনা জোলির শ্রদ্ধাঞ্জলি

0

সিটি নিউজ ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও জনপ্রিয় হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

বুধবার রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে ঐতিহাসিক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শনকালে এ শ্রদ্ধা জানান তিনি।এরপর প্রায় এক ঘণ্টা ধরে জাদুঘরের প্রতিটি অংশ ঘুরে দেখেন জোলি।

বাংলাদেশ সফরে আসা এই অভিনেত্রী জাদুঘরে পৌঁছালে তাকে স্বাগত জানান বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার ছেলে এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ট্রাস্টি রিদওয়ান মুজিব সিদ্দিক ববি।

জাদুঘর পরিদর্শন শেষে দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন প্রথমবারের মতো বাংলাদেশে আসা অ্যাঞ্জেলিনা জোলি।এ সময় তিনি লেখেন, এই বিশেষ বাড়িটিতে এসে আমি বেশ আবেগাপ্লুত। বাড়িটি যথাযথোভাবে সংরক্ষণ করা হয়েছে জেনে আমি কৃতজ্ঞ।

১৯৭৫ এর ১৫ অগাস্ট এই বাড়িতেই সপরিবারে নিহত হন স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক শেখ মুজিবুর রহমান। সে সময় দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান তার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা।

 

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.