বাংলাদেশের গানের খুব ভক্ত শ্রাবন্তী

0

সিটি নিউজ ডেস্ক : কলকাতার বাংলা ছবির জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী ছবি ‘যদি একদিন’৮ মার্চ মুক্তি পেয়েছে। এর মাধ্যমে বাংলাদেশের প্রযোজিত প্রথম কোনও সিনেমায় অভিনয় করলেন তিনি। ছবির প্রচারণায় অংশ নিতে ঢাকায় এসেছিলেন তিনি। এ সময় শ্রাবন্তী জানিয়েছেন নানা অনুভূতি ও অভিজ্ঞতার কথা।

তাহসানের সঙ্গে আগে পরিচয় ছিল কি-না জিজ্ঞেস করলে এই নায়িকা বলেন, পরিচালক রাজ যখন ‘যদি একদিন’ সিনেমার গল্প শোনায়। আমি চোখ-কান বুজে রাজি হয়ে যাই। তখন তাকে জিজ্ঞেস করি হিরোটা কে? রাজ বললেন, তাহসান। বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী।

তখন আমি দেখি আমার ফোনে তাহসানের তিন-চারটা গান আছে। আমি নিজে বাংলাদেশের গানের খুব ভক্ত, তাহসান, হাবিব, হৃদয়ের গান শুনতাম। বাংলাদেশের ভক্তরা আমাকে গান পাঠায়।

আমি বললাম, উনি গায়ক, অভিনয়ও করেন। রাজ বলল, হ্যাঁ অনেক ভালো অভিনয় করেন। বেশ ভালো ভালো নাটক করেছেন।

তাহসানের সঙ্গে প্রথম আলাপ প্রসঙ্গে শ্রাবন্তী বলেন, প্রথম দিন এসে তাহসানের সঙ্গে আলাপ হয়। ভাবলাম উনি খুব গম্ভীর। তাকে চুপচাপ থাকতে দেখে রাজকে বললাম, আমার সঙ্গে উনি অভিনয় করবেন, কথা না বললে ক্যামনে হবে।

রাজ বললেন, প্রথম দিন। আস্তে আস্তে সব ঠিক হয়ে যাবে।

তারপর সত্যিই বলছি কথা বলতে বলতে ও অভিনয় করার সময় ওনার থেকে অনেক কিছু শিখেছি। ডায়ালগ দেবার সময় কোন কোন জায়গায় আসলেই থামতে হবে তা ওনার থেকে ভালোভাবে শিখেছি। এতো সুন্দর, ধারাবাহিকভাবে উনি ডায়লগ বলতে পারেন, আমি অবাক হয়ে দেখতাম। নিজেকে ভাগ্যবান মনে হতো। এখানের এতো ভালো ভালো অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে কাজ করতে পেরেছি।

বাংলাদেশের গায়কদের নিয়ে শ্রাবন্তী বলেন, এখানে অনেক মেধাবী শিল্পী আছে। ভালো গান করেন। কলকাতা থেকেও বেশি। আমরা কলকাতা থেকে পাগলের মতো বাংলাদেশি গান শুনি। আমার নিজের ফোনে অনেক বাংলাদেশি গান আছে।

ঢালিউড ও টালিউডে মিল অমিল নিয়ে তিনি বলেন, আমরা বাঙালি। আমাদের ভাষা বাংলা, ছবি করছি বাংলাতে। সবকিছু বেশ মিলে গেছে। দুই জায়গায় একই আন্তরিকতা।

অমিল হলো, এখানে এসে ডায়েট ভুলে গেছি। ভুলে গিয়ে প্রচুর খেয়েছি। বাসায় বানানো খাবার খেয়েছি। সবাই নিয়ে এসেছে, আর আমি খেয়েছি। এখানের মিউজিক্যালই সাউন্ড খুব ভালো লেগেছে।

বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ‘যদি একদিন’ ছবিতে শ্রাবন্তীর বিপরীতে রয়েছেন তাহসান খান।

আরও অভিনয় করেছেন তাসকিন রহমান, সাবেরী আলম, ফখরুল বাশার মাসুম, মিলি বাশারসহ অনেকে। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছে শিশুশিল্পী আফরিন শিখা রাইসা। পরিচালনা করেছেন মুহাম্মাদ মোস্তফা কামাল রাজ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.