বিদেশী কূটনীতিকদের সাথে বৈঠক করলো বিএনপি

0

কূটনৈতিক প্রতিবেদক, সিটি নিউজঃঃ  বিদেশী কূটনীতিকদের সাথে আজ আবারো বৈঠক করলো বিএনপি। আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী)বিকেলে সোয়া ৪টার দিকে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হয়। শেষ হয় সাড়ে ৫টার দিকে।

বিএনপির কেন্দ্রীয় এক নেতা জানিয়েছেন, বৈঠকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সাজা, লন্ডনে তারেক রহমানের বিরুদ্ধে দূতাবাসে হামলার অভিযোগ ও সমসাময়িক রাজনৈতিক বিষয়ে কূটনীতিকদের অবহিত করা হবে।

বিএনপির পক্ষ থেকে বৈঠকে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী,

চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহউদ্দিন আহমেদ, এ জে মোহাম্মাদ আলী, ড. ইনামুল হক চৌধুরী, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা, বেবী নাজনীন, ফাহিমা মুন্নি ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

বৈঠকে বিদেশি কূটনীতিকদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, ফ্রান্স, অস্ট্রেলিয়া, সৌদি আরব, পাকিস্তানসহ ১৩টি দেশের কূটনীতিকবৃন্দ।

সূত্র  জানায়, খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা, বর্তমানে কারাগারের পরিস্থিতি ও বিএনপির অবস্থান কূটনীতিকদের সামনে তুলে ধরেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে ৩০ জানুয়ারি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছিল বিএনপি। তখন ৬ পাতার একটি লিখিত কপি কূটনীতিকদের হাতে দেয়া হয়েছিল। সেখানে খালেদা জিয়ার মামলা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছিল।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন।

এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সম্প্রতি লন্ডনে বাংলাদেশের হাইকমিশনে হামলার ঘটনা ঘটে। সরকারের অভিযোগ, এতে হামলায় বিএনপির নেতাকর্মীরা অংশ নেয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.