বৈশাখ আমাদের পরিচয়ের ঠিকানা ও চেতনার উৎসঃ ওয়াসিকা এমপি

0

আনোয়ারা প্রতিনিধিঃ  আনোয়ারায় তৈলারদ্বীপ এরশাদ আলী উচ্চ বিদ্যালয় মাঠে দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহীএ রশাদ আলী সরকারের ১২৯তম বৈশাখী মেলা ও বলি উদ্বোধন করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়াসিকা আয়শা খানএমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য কালে এমপি বলেন, মেলা আমাদের সাংস্কৃতিক ঐতিহ্যের প্রতিচ্ছবি, বাংলার নববর্ষ আর বাঙালী একই সূত্রে গাথা। তাই বৈশাখ আমাদের বাঙ্গালী জাতির পরিচয়ের ঠিকানা ও চেতনার উৎস।

এসব মেলার মধ্য দিয়ে আমাদের লোক সংস্কৃতির বর্ণাঢ্য ও বহুমুখী চিত্রগুলো আবার নতুন করে ফিরে আসে৷এটা হলো একটি সুস্থ ধারা রচর্চা৷ তারুণ্যের ভেতর দিয়েই এই চর্চার প্রাণশক্তি সঞ্চারিত করা প্রয়োজন৷ এই মেলার জন্য সারা বছর অপেক্ষা করা হয় নাইওরি নেবারজন্য। এই সময় তিনি সরকার বাড়ীর প্রয়াত মুরব্বিদের স্মরণ করেন।

সরকার পরিবারের বাকিদের সহযোগীতা কামনা করেন এবং মেলা পরিচালনা কমিটিকে ধন্যবাদ জানান। আইন শৃঙ্খলা বাহিনী ও এলাকার সকলকে মেলার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার দিকে নজর দেওয়ার আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন সরকার পরিবারের সদস্য আরিফুল ইসলা মখান, তারেকুল ইসলাম খান, মেলা পরিচালনা কমিটির সভাপতি আজিজুল হক মেম্বার, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, মেলা পরিচালনা কমিটির সদস্য হানিফ মোহাম্মদ এনামুল করিম, জাহাঙ্গীর আলম, মেম্বার নিজাম উদ্দীন, মেম্বার আরিফুল কবির, মহিলা মেম্বার কাজী ফেরদৌস, আব্দুল কাদের, মো. ফারুক, নুরুল ইসলাম, মোঃ মহিউদ্দিন, এম এ সালাম, নাজিমউদ্দীন ছোটন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.