বোয়ালখালীতে ভেজালঃ ৭ ব্যবসায়ীকে জরিমানা

0

 বোয়ালখালী প্রতিনিধিঃ বোয়ালখালীতে সাত ব্যবসায়ীকে ৮১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, খাদ্য দ্রব্যে ক্ষতিক্ষর রঙের ব্যবহার, বাসি, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন থাকায় এ জরিমানা করেন আদালত।

আজ সোমবার (১৩ মে)  বিকেলে বোয়ালখালী উপজেলা সদরের অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) একরামুল ছিদ্দিক এ আদালত পরিচালনা করেন।

এ সময় আদালত খাবারে ক্ষতিক্ষর রঙের ব্যবহার, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি, মেয়াদ উর্ত্তীণ খাদ্য ও আদালত হোটেল রেস্তোরা আইন ২০১৪ এর ১৯ ধারা মতে কাস্তুরি হোটেলের পরিচালক মো. নুরুল আজিমকে ৩০হাজার টাকা, আরেফ হোটেলের ব্যবস্থাপক মো. শহিদকে ১০ হাজার টাকা, নিউ জামানের পরিচালক মো. আবছারকে ২০হাজার টাকা এবং গ্রীণ চিলি’র পরিচালক মো.তৌহিদুল আলমকে ১০হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া অনুমোদন না থাকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে মদিনা সুপার সপের স্বত্ত্বাধিকারী ফরিদুল আলমকে পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬এর ১২ ধারায় ৫হাজার টাকা, মূল্য তালিকা না রেখে বাড়তি দামে সবজি বিক্রির দায়ে শেখ আহম্মদকে দন্ড বিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ৩ হাজার টাকা এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া গ্যাস সিলিন্ডার বিক্রির দায়ে মো. এনামকে ৩হাজার টাকা জরিমানা করেন।

দ্রব্য মূল্য নিয়ন্ত্রণ ও ভেজাল বিরোধী এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) একরামুল ছিদ্দিক।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.