বোয়ালখালী পশ্চিম গোমদন্ডী উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত

0

কারেন্ট টাইমসঃ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, বর্তমান প্রজন্ম আমাদের সে সময়ের চাইতে অনেক বুদ্ধিমান ও দক্ষ। আজকের অভিভাবকরাও তাদের সন্তানদের শিক্ষাদানে অনেক আন্তরিক। শিক্ষকদের সঠিক পাঠদান, শিক্ষাঙ্গণে নিয়মিত সাহিত্য, ক্রীড়া ও সংস্কৃতি চর্চার আয়োজন করে এই প্রজন্মদের মাঝে দেশ বোধ জাগিয়ে তুলতে পারলে প্রতিটি নাগরিকই দেশের সম্পদে পরিণত হবে।

আমাদের মনে রাখতে হতে ভোগবাদী মানসিকতা অনৈতিক কর্মে জড়াতে বাধ্য করে। প্রয়োজনের অতিরিক্ত ও জোর করে পাওয়ার চেষ্টা মানুষ মাঝে ও সমাজে অস্থিরতা এনে দেয় যা এক সময় হিংস্বায় পরিণত হয়। প্রকৃত শিক্ষা এগুলোকে কখনোই সমর্থন করে না। তিনি ২৬ জানুয়ারি শনিবার বিকেলে পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের ২য় পর্বে গুণীজন সংবর্ধনা ও কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

স্কুলের প্রতিষ্ঠাতাদের অবদান শ্রদ্ধাভরে স্মরণ করে তিনি বলেন, মফস্বল এলাকায় শিক্ষার গুণগত মান আরো বাড়াতে হবে। স্কুলের পরিবেশ উন্নত করতে এলাকার ধনী, শিক্ষিত, সচেতন ব্যক্তিদের প্রতি অত্র এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি সুদৃষ্টি দিতে তিনি অনুরোধ করেন। তিনি আরো বলেন, আমরা পশ্চাদপদ সময়ে বড় হয়েছি। আজকের অনেক কিছু আমরা পাইনি। তথ্য প্রবাহের এই যুগে সত্য এখন মানুষের চোখের সম্মুখে ভাসে। মিথ্যা, গুজব, কুসংস্কার এখন আমাদের পরিহার করতে হবে। পরিবর্তনশীল পৃথিবীর সাথে মিলে মিশে চলতে না পারলে অর্থনৈতিক, সামাজিক ভাবে আমরা পিছিয়ে পড়ব। সুন্দর সমাজ সুন্দর এলাকা গড়ে তুলতে নিজের এলাকাবাসীকে সচেতন থাকতে হবে।

পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব মো: শফিউল আলমের সভাপতিত্বে ও পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের সদস্য সচিব ও বোয়ালখালী পৌরসভা আওয়ামী লীগ আহবায়ক জহুরুল ইসলাম জহুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা নুরুল আলম, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, ত্রাণ সম্পাদক শাহনেওয়াজ হায়দার শাহীন, উপজেলা আওয়ামী লীগ নেতা এস এম সেলিম, রেজাউল করিম বাবুল, শেখ শহিদুল আলম, জাহাঙ্গীর আলম, সাবেক চেয়ারম্যান এস এম শামসুল আলম, মঞ্জুর মোর্শেদ, মো: মঈনুদ্দিন বাদল, কাজী কামাল উদ্দিন, নুরুন্নবী সওদাগর, মমতাজুল ইসলাম প্রমখু

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুল প্রতিষ্ঠাকালীন সদস্য মো: ইউনুছ, শুভেচ্ছা বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মো: কামাল উদ্দিন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.