ভারতে নিষিদ্ধ হলেন নায়ক ফেরদৌস

0

সিটি নিউজ ডেস্কঃ বাংলাদেশের চিত্রনায়ক ফেরদৌস আহমেদের ভিসা বাতিল করে কালো তালিকাভুক্ত করেছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নায়ক ফেরদৌসকে ভারতে নিষিদ্ধ ঘোষনা করেছে ভারতীয় সরকার। একই সঙ্গে তাকে ভারত ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। এ জন্যে মঙ্গলবার রাতে দেশে ফেরেন তিনি।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৯৬ ফ্লাইটে ঢাকায় ফেরেন তিনি। হয়রত শাহজাহাল আন্তর্জাতিক বিমানবন্দরে একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিজি ০৯৬ ফ্লাইটটি কলকাতার স্থানীয় সময় রাত ৯টায় ঢাকার উদ্যেশ্যে যাত্রা শুরু করে।স বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কলকাতার অফিস নায়কের কলকাতার ত্যাগের খবরের সত্যতা নিশ্চিত করেছে।

জানা যায়, চলতি সপ্তাহে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের রায়গঞ্জে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূলের প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের নির্বাচনী প্রচারে অংশ নেন ফেরদৌস। এ নিয়ে তীব্র প্রতিবাদ করে বিজেপি। এই ইস্যুতে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগে নির্বাচন কমিশনে অভিযোগ করে বিজেপি। আর এই অভিযোগ গেছে দিল্লি পর্যন্ত।

এরপর দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় আচরণবিধি লঙ্ঘন হয়েছে কি না, সে ব্যাপারে প্রতিবেদন চায়। পরবর্তীতে মডেল কোড অফ কন্ডাক্ট ভাঙার অভিযোগে ভিসা বাতিলের সিদ্ধান্ত নেয় ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এদিকে মঙ্গলবার রাত ৮টার দিকে বাংলাদেশ জার্নালের প্রতিবেদকের কাছে দেশে ফেরার খবর নিশ্চিত করে কলকাতায় অবস্থানরত ফেরদৌস বলেন, দেশে ফিরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এর আগে, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, ফেরদৌস আহমেদের ভিসা–সংক্রান্ত আচরণ লঙ্ঘনের প্রতিবেদন পাওয়ার পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার ভিসা বাতিল করেছে। এ ছাড়া তাকে দেশ ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাকে কালো তালিকাভুক্ত করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.