মায়ানমারে মন্ত্রীর গাড়িবহরে মাইন হামলা

0

আন্তর্জাতিক ডেস্কঃ মায়ানমারে অল্পের জন্য প্রাণে বাঁচলেন পশ্চিমাঞ্চলের রাখাইন প্রদেশের মুখ্যমন্ত্রী ইউ নি পু। মঙ্গলবার রাখাইনে উত্তরাঞ্চলের একটি সড়কে তার গাড়িবহরে পর পর তিনটি মাইন হামলা হয়েছে। মাইন বিস্ফোরণে মুখ্যমন্ত্রীকে বহনকারী গাড়ির গ্লাস ক্ষতিগ্রস্ত হলেও কোনো ধরনের আঘাত পাননি তিনি। মায়ানমারের সংবাদ মাধ্যম দ্য ইরাবতি এই সংবাদটি জানিয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যার দিকে ইউ নি পুকে বহনকারী গাড়িবহর মাইন হামলার শিকার হয়। রাজ্যের তথ্য বিভাগ বলছে, গাড়িবহরের মধ্যে মুখ্যমন্ত্রীকে বহনকারী গাড়িটি রাখাইনের মারাউক শহর থেকে পি পিন ইন গ্রামের কাছে আক্রান্ত হয়েছে।

কিয়াকফিয়ু থেকে অ্যান এলাকা হয়ে রাখাইনের রাজধানী সিত্তের দিকে যাওয়ার সময় মন্ত্রীর গাড়িবহরে দূর নিয়ন্ত্রিত তিনটি মাইন বিস্ফোরণ ঘটানো হয়। তবে বিস্ফোরণে কোনো হতাহত হয়নি।

মিয়ানমারের ইংরেজি দৈনিক দ্য ইরাবতিকে রাজ্যের তথ্য বিভাগের প্রধান ইউ মং মং বলেন, কেউ আহত হয়নি। তবে একটি গাড়ি সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ নিয়ে গত দুই বছরে রাখাইনের মুখ্যমন্ত্রী ইউ নি পুর ওপর দ্বিতীয়বারের মতো হামলার ঘটনা ঘটলো। এর আগে ২০১৭ সালের ডিসেম্বরে রাখাইনের অ্যান-মায়েবন মহাসড়কে মুখ্যমন্ত্রীর গাড়িবহরের কাছে মাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে দেশটির সেনাবাহিনীর একটি গাড়ি ক্ষতিগ্রস্ত ও চার সেনাসদস্য আহত হয়। তবে সেই হামলায়ও বেঁচে যান ইউ নি পু।

 

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.