মিয়ানমারের সীমান্তে বিজিপির গুলি বর্ষনঃ বিজিবির প্রতিবাদ 

0

শহিদুল ইসলাম উখিয়া (কক্সবাজার): কক্সবাজারের উখিয়ার পাশ্ববর্তী নাইক্ষ্যছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের শূন্যরেখায় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) শতাধিক রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করেছে।

আজ মঙ্গলবার (১২ মঙ্গলবার) ভোর ৪টা থেকে ৫টা পর্যন্ত থেমে থেমে মিয়ারমারের অভ্যন্তরে সীমান্তের বেশ কয়েকটি পোষ্ট থেকে তারা এই গুলি চালায়। এতে  তুমব্রু সীমান্তের শূন্যরেখায় অবস্হানকারী রোহিঙ্গাদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এসময় অনেকে বাংলাদেশের ভূখন্ডে ও চলে আসেন।

বিজিবির ৩৪ ব্যাটালিয়নের উপ -অধিনায়ক মেজর ইকবাল হোসেন বলেন,তুমব্রু সীমান্তে মিয়ানমারে অভ্যন্তরে মঙ্গলবার  ভোর ৪টা থেকে ৫টা পযর্ন্ত থেমে থেমে ১২০রাউন্ড থেকে ১৩০রাউন্ড গুলিবর্ষণ হয়েছে। কী কারনে এগুলি বর্ষন করা হয়েছে তা এখনো জানা যায়নি। সীমান্তের কাছাকাছি এক/দুই রাউন্ড গুলি বর্ষন হলে তা নিয়ে বিজিবি পক্ষ থেকে কোনো প্রতিবার লিপি পাঠানো হয় না।

তবে শতাধিক রাউন্ডের উপর গুলি বর্ষন কী কারনে করা হয়েছে তা জানতে চেয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিবির কাছে প্রতিবাদ লিপি পাঠানো হচ্ছে।

উল্লেখ্য গেল বছর ২৫অাগষ্ট মিয়ামরারের সামরিক বাহিনীর নিযাতনের মুখে এগার লাখের অধিক রোহিঙ্গা মুসলিম এ দেশে পালিয়ে অাসেন। নাইক্ষ্যছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোনার পাড়া সংলগ্ন শূন্য রেখায় ৫ হাজার রোহিঙ্গার বসবাস রয়েছে। গুলি বর্ষনের কারনে অাংতক বিরাজ করেছে বলে বসবাসকারীরা জানিয়ছেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.