মুক্তিযুদ্ধ ভিত্তিক টেলিছবি ‘আরজ আলী ডাকাত’

0

নেজাম উদ্দিন রানা, রাউজান প্রতিনিধিঃ সদ্য বিবাহিত সফুরা বিয়ের চলনে শ্বশুর বাড়ি যাত্রা করে। মাঝ নদীতে ডাকাতের আক্রমণ। নৌকার সকলকে এমনকি সফুরার স্বামীকেও মেরে ফেলে দিয়ে সফুরাকে তুলে নিয়ে যায় আরজ আলীর ডাকাত দল। ঘটনাক্রমে এক সময় আরজ আলীর কাছেই আশ্রয় মিলে সফুরার। তারপর শুরু হয় দু’জনার সংসার সময়টা তখন ১৯৭১।

সফুরা স্ব-প্রণোদিত হয়ে অনেকটা জোর করেই যুদ্ধে পাঠায় স্বামী আরজ আলীকে, কোলে তখন তার এক বছরের সন্তান। আরজ আলীর অনুপস্থিতিতে এক রাতে হামলা হয় সফুরার ঘরে। প্রাণভয়ে সন্তান কোলে নিয়ে সফুরা আশ্রয় নেয় বাড়ির পেছনের এক ঝোঁপে। হঠাৎ কোলে শিশু কেঁদে উঠে। বাঁচার তাগিদে সন্তানের মুখ চেপে ধরে সফুরা। মুহূর্তকাল পরেই সফুরা হাত সরিয়ে তার কোলে আবিষ্কার করে তারই সন্তানের নিথরদেহ।

এমনই ভালোলাগার গল্প নিয়েই সময়ের জনপ্রিয় নাট্য নির্মাতা, রাউজানের সন্তান বর্ণনাথ নির্মান করেছেন ‘আরজ আলী ডাকাত’ ।
টেলিছবিটির মূল চরিত্র আরজ আলী এবং সফুরা এই প্রধান দু’টি চরিত্রে অভিনয় করেছেন গুণী অভিনেতা গাজী রাকায়েত এবং ফারজানা ছবি। আসাদুজ্জামান সোহাগের লেখা এবং বর্ণ নাথের পরিচালনায় বিশেষ টেলি ছবি ‘আরজ আলী ডাকাত’ প্রচারিত হবে ২৬ মার্চ রাত ৮.৩০ মিনিট এ মাছরাঙ্গা টেলিভিশনের পর্দায়।

উল্লেখ্য সময়ের ব্যস্ত নাট্য নির্মাতা বর্ণনাথের বেশ কিছু টেলিছবি, নাটক দর্শকমহলে অত্যন্ত প্রশংসিত হয়েছে। টেলিছবি ‘আরজ আলী ডাকাত’ সম্পর্কে জানতে চাইলে নাট্য নির্মাতা বর্ণনাথ এ প্রতিবেদকের সাথে আলাপচারিতায় বলেন, আমি কাজের গুণগত মানে বিশ্বাসী। ‘আরজ আলী ডাকাত’ তেমনই একটি টেলিছবি। এই টেলিছবির গল্পটি নিশ্চিতভাবেই দর্শকদের হৃদয় ছুয়ে যাবে বলে আমি মনে-প্রাণে বিশ্বাস করি। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটকে ঘিরে নির্মিত এই টেলিছবিটি সবাইকে দেখার অনুরোধ করেন তিনি।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.