রংপুরেও মইনুলের জামিন নামঞ্জুর

0

সিটি নিউজ ডেস্কঃঃ রংপুরে মানহানি মামলায় গ্রেপ্তার ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।
আজ রবিবার (৪ নভেম্বর) দুপুর ২টার দিকে এ আদেশ দেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা।
মামলার পরবর্তী শুনানির তারিখ ২২ নভেম্বর। পিপি আব্দুল মালেক সংবাদ মাধ্যমকে বলেন,  দুপুর সাড়ে ১২টা থেকে সোয়া ১টা পর্যন্ত জামিন আবেদনের শুনানি হয়।
এদিকে দুপুরে আদালত চত্বরে ব্যারিস্টার মইনুলের উপর ডিম, জুতা ও ঝাড়ু নিক্ষেপ করা হয়েছে। দুপুর ১টার দিকে ছাত্রলীগের সঙ্গে যুবদলের সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এর আগে মইনুলকে আদালতে হাজির করা হবে এমন খবর পেয়ে রংপুর জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা সকাল থেকে আদালতের সামনে ঝাড়ু হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেন।

দুপুর একটা ২০ মিনিটে জামিন শুনানি শেষে মইনুলকে নিয়ে যাওয়ার সময় তাকে লক্ষ্য করে ফের ডিম, জুতা ও ঝাড়ু ছুড়তে থাকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এসময় অন্য মামলায় আদালতে হাজিরা দিতে আসা বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীরা মুখোমুখি হলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

উল্লেখ্য, ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এ ঘটনায় রংপুরের মানবাধিকারকর্মী মিলি মায়া বাদী হয়ে গত ২২ অক্টোবর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানি মামলা করেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.