রমজানঃ আইনশৃঙ্খলা রক্ষায় সব ধরনের ব্যবস্থা

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর সম্মেলন কক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণকল্পে চট্টগ্রামের চেম্বার নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যবসায়ী বৃন্দ, আমদানীকারক, পাইকারী ব্যবসায়ীবৃন্দ, দোকান মালিক সমিতি ও হকার্স সমিতির নেতৃবৃন্দ এবং পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় পবিত্র মাহে রমজান সামনে রেখে খাদ্যদ্রব্যসহ ভোজ্য তেলের বাজার নিয়ন্ত্রণে জন্য করণীয়, মার্কেটে চুরি, ছিনতাই, চাঁদাবাজি, বখাটেপনা রোধ, বিভিন্ন মার্কেট ও শপিং মলে সিসিটিভির ব্যবস্থা করা, জাল নোট সনাক্তকরণ মেশিনের ব্যবস্থা, অগ্নিনির্বাপক ব্যবস্থাসহ মার্কেট ও বাণিজ্যিক এলাকায় নিরাপত্তা ব্যবস্থা, কমিউনিটি পুলিশিং ব্যবস্থা, ক্রেতা সাধারণের নিরাপত্তা ব্যবস্থা, যানজট নিরসন সংক্রান্তে করনীয়, পার্কিং ব্যবস্থা সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

উক্ত সভায় চট্টগ্রাম মহানগরস্থ বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ তাদের নিজ নিজ এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার্থে পুলিশি সহায়তা কামনা করে বক্তব্য প্রদান করেন। সভায় পুলিশ কমিশনার ব্যবসায়ী নেতৃবৃন্দের সুপারিশ ও প্রস্তাবনা ধৈর্য্য সহকারে শোনেন এবং সব ধরনের পুলিশি সহায়তা প্রদান করা হবে বলে জানান।

আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে দামপাড়া পুলিশ লাইনস্থ অডিটরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন রমজানে সবকটি বড় মার্কেটে পুলিশিং পাহাড়া থাকবে এবং ছিনতাইকারীর তৎপরতা প্রতিরোধে পোশাকি পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে ব্যবসায়ী নেতৃবৃন্দকে প্রতিটি মার্কেটে সিসি ক্যামেরা স্থাপন ও প্রতিটি মার্কেট কর্তৃপক্ষকে স্ব স্ব নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য সভায় পুলিশ কমিশনার মহোদয় আহ্বান জানান।

যান চলাচল স্বাভাবিক রাখতে রমজান মাসে বড় দোকানের সামনে কোন প্রকার ভাসমান দোকান না রাখার জন্য এবং দোকানের মুখ পরিস্কার রাখার জন্য সভায় পুলিশ কমিশনার ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। সভায় পণ্য মূল্য সহনীয় পর্যায়ে রাখার ব্যাপারে আলোচনা হয় এবং অতি প্রয়োজনীয় দ্রব্যের মূল্য তালিকা দোকানে ঝুলিয়ে রাখার জন্য পুলিশ কমিশনার অনুরোধ জানান। রমজান মাসে বিকাল সাড়ে তিনটা হতে তারাবীহ্ শেষ না হওয়া পর্যন্ত পণ্যবাহী ভারী যানবাহন/লং ভ্যাহিকেল চলাচলা বন্ধ রাখা, যাত্রীবাহী বাসে অতিরিক্ত ভাড়া/যাত্রী না নেওয়া এবং অস্থায়ী টিকেট কাউন্টার না বসানেরা জন্য পরিবহন মালিক ও শ্রমিক সমিতির প্রতি অনুরোধ করেন।

যানজট নিরসনে প্রতিটি মার্কেটে আলাদা পার্কিং এর ব্যবস্থা করার পাশাপাশি ট্রাফিক পুলিশকে সহায়তা করার জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রতি পুলিশ কমিশনার আহবান জানান। যেকোন জরুরী প্রয়োজনে জাতীয় জরুরী সেবা ৯৯৯ কল করতে এবং নিজের ও দেশের স্বার্থে উগ্রবাদ ও জঙ্গিবাদ সম্পর্কে HELLO  CMP (Mobile App) এ তথ্য দেওয়ার জন্য অনুরোধ করেন।

উক্ত সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা, সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ, র‌্যাব, সিআইডি, হাইওয়ে পুলিশ, এপিবিএন, পিবিআই, বিভিন্ন সরকার সংস্থার প্রতিনিধি, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ওয়াসা, চট্টগ্রাম চেম্বার নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যবসায়ী বৃন্দ, পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ, দোকান মালিক সমিতি ও হকার্স সমিতির নেতৃবৃন্দের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.