রাজশাহীকে হারিয়ে ঢাকার শুভসূচনা

0

সিটি নিউজ ডেস্কঃ বিপিএল এর ২য় খেলায় বিশাল ব্যবধানে ঢাকা ডাইনামাইটস। ডাইনামাইটস করা পাহাড় সমান লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় রাজশাহী কিংস। খেলতে নেমে মাত্র ১০৬ রানে গুটিয়ে যায় রাজশাহীর ইনিংস। ফলে ৮৩ রানের বিশাল জয় পায় তিনবারের চ্যাম্পীয়নরা। রাজশাহীকে হারীয়ে বিপিএলের এবারের আসরে শুভসূচনা করলো ঢাকা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস। টস জিতে প্রথমে ফিল্ডিং নেন রাজশাহী কিংসের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। কিন্তু ব্যাটিংয়ে নেমে ঢাকা ডায়নামাইটসের ছুড়ে দেওয়া ১৯০ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে চাপে পড়ে রাজশাহী কিংস। প্রথম ১০ ওভারেই ৬ উইকেট হারায় তারা।

আজ শনিবার (৫ জানুয়ারী) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিপিএলের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে সাকিব আল হাসানের দল। ব্যাটে নেমে ১৮৯ রান সংগ্রহ করেন তারা।

জবাবে রান তাড়া করে শুরুটা ভালো করতে পারেনি রাজশাহী কিংস। প্রথম ২ ওভার ভালো করলেও তা ধরে রাখতে পারেনি মিরাজের দল। সাকিবের বলে মিজানুর রহমানের হাতে বল তুলে দিয়ে ওপেনিং জুটি ভাঙেন মুমিনুল(৮)। তারই পথ ধরেন সৌম্য(৪), লরি ইভান্স(১০), জাকির হোসেন(২),ক্রিশ্চিয়ান জংকার(১), ও অধিনায়ক মেহেদি হাসান মিরাজ(১)। এর মধ্যে ইভান্স রান আউট হন বাকি সবাই ক্যাঁচ তুলে দিয়ে সাজ ঘরে ফেরেন।আলাউদ্দিন বাবু(৭) ও কায়েস আহমেদ(৯) পূর্বসুরিদের পথ ধরেন। তারাও ক্যাঁচ দিয়েই ঘরে ফেরেন। জয়ের আশা শেষ করেও ব্যাট করতে থাকেন আরাফাত সানি ও মোস্তাফিজ।

প্রথমে রানার্সআপরা শুরু থেকেই জ্বলে ওঠে। হযরতুল্লাজ জাজাই ও সুনিল নারাইনের ব্যাটে ঝড়ো শুরু। এরপর চলতে থাকে তাদের তান্ডব। জাজাই তুলেনেন ফিফটি। মোহাম্মদ হাফিজের বলে ৩৮ রানে সৌম্য সরকারের হাতে ক্যাঁচ তুলে দিয়ে জুটি ভেঙে ঘরে ফেরেন সুনিল নারাইন। এক পাশ হযরতুল্লাহ জাজাই আকড়ে রাখলেও অন্য পাশ কেউ ধরে রাখতে পারেনি।

কাইরন পোলার্ড, অধিনায়ক সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহান ফিরে যান ২/১ রান করেই। কিন্তু ততক্ষণে বেশ এগিয়ে যায় ঢাকা। মিরাজের বলে সৌম্য সরকারের হাতে বল তুলে দিয়ে ফেরেন জাজাই(৭৮)। এখন আন্দ্রে রাসেল ও শুভাগতর ব্যাটে এগিয়ে যায় ঢাকা। আর কোন উইকেট নিতে পারেনি মিরাজের দল। রাসেল আর হোমের ব্যাটে ফাইটিং স্কোর দাড়া করিয়েছে ঢাকা।

কিংসের আরাফাত সানি একা ২ উইকেট নেন। ঢাকার রুবেল ৩টি ও মোহর শেখ ২টি উইকেট নেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.