রামুতে নির্বাচনী সহিংসতা সাবেক ছাত্রলীগ নেতা রাসেল খুন

0

কারেন্ট টাইসমসঃ  কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের মৌলভীকাটা বাজারে নৌকা প্রতীকের সমর্থনে আয়োজিত নির্বাচনী পথসভায় বক্তৃতা দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে তাজউদ্দিন রাসেল নামে এক আবুধাবী প্রবাসী সাবেক ছাত্রলীগ নেতা নিহত হয়েছে। গত ২৩ ডিসেম্বর রাসেল কক্সবাজার-৩ আসনের প্রাথী সাইমুম সরওয়ার কমলের প্রচারনায় অংশ নিতে  ১০ দিনের ছুটি দেশে আসছিলেন। ৬ জানুয়ারী তার চলে যাবার কথা ছিল। তার বাড়ীও একই এলাকায়। এলাকার জামাত শিবিরের চিহিৃত ক্যাডাররা তাকে নির্মমভাবে হত্যা করেছে বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে।

গতকাল মঙ্গলবার (২৫ ডিসেম্বর) রাত সাড়ে ৮ টার দিকে এই ঘটনা ঘটে। নিহত তাজ উদ্দিন রাসেল রামু উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি।

প্রত্যক্ষদর্শীরা জানান, মৌলভীকাটা বাজারে নৌকা প্রতীকের সমর্থনে আয়োজিত নির্বাচনী পথসভায় কচ্ছপিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওলানা মোক্তার আহমদকে মহাজোটের প্রার্থীকে জোরালেভাবে সমর্থন জানিয়ে বক্তৃতা করার জন্য সভার আয়োজকেরা অনুরোধ জানায়। কিন্তু মাওলানা মোক্তার আহামদ তাঁর বক্তৃতায় কৌশলে মহাজোটের প্রার্থীকে সমর্থন না জানিয়ে বক্তৃতা শেষ করেন। এতে আওয়ামী লীগ নেতারা চরম ক্ষুব্ধ হয়ে মাওলানা মোক্তার আহামদকে চরম নাজেহাল করে।

কচ্ছপিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লবা কর্মকার জানান, মৌলভির কাটায় নৌকার প্রার্থী সায়মুম সরওয়ার কমলের পুর্ব নির্ধারিত নির্বাচনী মিটিং চলাকালে এক পর্যায়ে কচ্ছপিয়ার সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মৌলনা মোক্তার আহম্মদ বক্তব্য প্রদানকালে, তিনি বলেন আপনারা আপনাদের পছন্দের পার্থীকে ভোট দিবেন বলে বললেই, সভায় হট্টোগোল লেগে যায়। এতে কে বা কারা ফাকাঁ গুলি ছুড়ে।

সন্তান কোলে তাজউদ্দিন রাসেল
সন্তান কোলে তাজউদ্দিন রাসেল

এই ব্যাপারে তৎক্ষানিক গর্জনিয়া বাজারে নির্বাচনী জনসভায় রামু ককসবাজার-৩ আসনের নৌকার প্রার্থী সায়মুম সরোয়ার কমল জানান, সাবেক চেয়ারম্যা মৌং মোক্তার আহম্মদের নির্দেশে রাসেলকে হত্যা করা হয়েছে। তিনি এই ব্যাপারে বিচার দাবী করেছেন।

রামু থানার ওসি মুহাম্মদ আবুল মনসুর রাসেলের জানাযায় অংশ নিয়ে তার মৃত্যু নিয়ে বক্তব্য দেন। রাতে ওসির সাথে যোগাযোগ করে কোন আটক আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, মামলাওতো হয়নি এ্যারেষ্টের কথা আসছে কেন। কোন অপমৃত্যুর মামলাও হয়নি বলে জানান তিনি। তিনি বলেন, পারিবারিকভাবে কেউ মামলা নিয়ে আসেনি।

প্রজন্ম বঙ্গবন্ধু সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সভাপতি এস এম রফিকুল ইসলাম বলেন, নিহত রাসেল প্রজন্ম বঙ্গবন্ধু” সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ও রামু উপজেলার সাবেক ছাত্রনেতা তাজউদ্দীন রাসেলকে বিএনপি ও জামাত শিবির চক্র নির্মম ভাবে হত্যা করে। গত ২৩ ডিসেম্বর আবু ধাবী থেকে রামু ও কক্সবাজার সদর আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের নির্বাচনী প্রচারণা চালানো জন্য এক সংক্ষিপ্ত সফরে দেশে আসে। প্রজন্ম বঙ্গবন্ধু সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। “প্রজন্ম বঙ্গবন্ধু” সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে উক্ত ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সন্ত্রাসী খুনীদের গ্রেফতার পূবক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.