লালদীঘি মাঠে সমাবেশ করতে চায় বিএনপি

0

নিজস্ব প্রতিবেদক:: দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা, তারেক রহমানের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ বন্ধ এবং নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে এই জনসভা করতে চায় দলটি।

শনিবার সকালে চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয় প্রাঙ্গণে নগর বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন বলেন, “গত পাঁচ বছরে অনেক ছোট দলকেও লালদীঘিতে সমাবেশ করতে দেওয়া হয়েছে। কিন্তু বিএনপিকে কোনো সমাবেশ করতে দেওয়া হয়নি। ৪ অক্টোবর বিকেল ৩টায় আমরা জনসভা করব।”

জনসভার জন্য নগর পুলিশের কাছে অনুমতি চেয়ে শনিবারই আবেদন করা হবে বলে বিএনপি নেতারা জানান।

শাহাদাত সরকারের সমালোচনা করে বলেন, “অনুগত নির্বাচন কমিশন এবং প্রশাসনের সহায়তায় সরকার সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে দখল করে রেখেছে।

“প্রধানমন্ত্রী জাতিসংঘ মহাসচিবকে বলেছেন, সব দলকে নির্বাচনের সুযোগ দেবেন। তাহলে সমান সুযোগ তো দিতে হবে। এভাবে গায়েবি মামলা দিয়ে তা সম্ভব না। নেতাকর্মীদের নামে নির্বিচারে মামলা দেওয়া হচ্ছে, যেন আমরা নির্বাচনে অংশগ্রহণ না করি।”

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়ে বিএনপি নেতা বলেন, “নির্বাচনের আগে এমপি-মন্ত্রীদের অনিয়ম, দুর্নীতি ও লুটপাটের কাহিনী প্রকাশ করতে না পারার জন্য গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতেই এই আইন করা হয়েছে।”

খালেদার মুক্তি দাবি করে শাহাদাত বলেন, “অসুস্থ দেশনেত্রীর সুচিকিৎসার ব্যবস্থা না নিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

“বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ২১ অগাস্টের গ্রেনেড হামলা মামলায় ফাঁসাতে অবরসপ্রাপ্ত ও দুর্নীতিগ্রস্ত সাবেক গোয়েন্দা কর্মকর্তা আব্দুল কাহার আকন্দকে চাকরিতে পুনর্বহাল করে সম্পূরক চার্জশিট দেওয়া হয়েছে।”

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.