শিশু রাইফা হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে ইসলামী ফ্রন্টের স্মারকলিপি

0

চট্টগ্রাম অফিস :  চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকায় জন্ডিসসহ পানিবাহিত রোগের প্রাদুর্ভাব রোধে ব্যবস্থা গ্রহণ, নগরীর জরাজীর্ণ সড়ক দ্রুত মেরামত, জলাবদ্ধতার স্থায়ী নিরসন ও ভুল চিকিৎসায় সাংবাদিক রুবেল খানের শিশুকন্যা রাইফা হত্যায় জড়িত ডাক্তার-নার্সদের শাস্তির দাবিতে গত ৫ জুলাই’১৮ বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর দক্ষিণ।

স্মারক লিপি প্রদানকালে ইসলামী ফ্রন্ট সভাপতি মাওলানা নুরুল ইসলাম জেহাদী ও সাধারণ সম্পাদক মাওলানা আশরাফ হোসাইনের নেতৃত্বে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন, সি. সহ-সভাপতি মাওলানা গিয়াস উদ্দীন নেজামী, অর্থ সম্পাদক মুহাম্মদ বেলাল হোসেন, আইন সম্পাদক এডভোকেট মোজাম্মেল হক ফারুকী, হাফেজ আনসারুল হক, যুবসেনার কেন্দ্রীয় সেক্রেটারি সৈয়দ মুহাম্মদ আবু আজম, নগর দক্ষিণ সভাপতি নাজিম উদ্দিন, ছাত্রসেনার কেন্দ্রীয় সহ-সাংগঠনিক মুহাম্মদ ফরিদুল ইসলাম, নগর ছাত্রসেনার সাবেক সভাপতি মুহাম্মদ রিয়াজ হোসাইন, যুবনেতা আবু তৈয়্যব চৌধুরী প্রমুখ। স্মারকলিপিতে বলা হয়, চট্টগ্রামের হালিশহরসহ নগরবাসীর বর্ষা এক আতঙ্কের নাম।

হালকা বৃষ্টিতে তলিয়ে যায় নগরীর অধিকাংশ এলাকা। জলাবদ্ধতা ও যানজট এখানকার নিত্য দিনের চিত্র। বর্তমানে হালিশহরের হাজার হাজার মানুষ পানিবাহিত রোগ জন্ডিস, কলেরা, আমাশয় আক্রান্ত। নানা পরিক্ষা-নিরীক্ষার মাধ্যমে ওয়াসার পানিতে জীবাণু থাকার বিষয়টি ধরা পড়লেও এ ব্যাপারে ওয়াসা কর্তৃপক্ষের দায়িত্বহীন আচরণে নগরবাসী ক্ষুদ্ধ। কে দোষী কিংবা কে দায়ী এ বিষয়ে দোষারোপের রাজনীতি দেখতে চান না নগরবাসী। তাই জন্ডিসের প্রাদুর্ভাব রোধ, জলজট, যানজট থেকে মুক্তি চায় চট্টগ্রাম নগরবাসী।

এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান ইসলামী ফ্রন্ট। এতে আরো বলা হয়, চট্টগ্রামে দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার সাংবাদিক রুবেল খাঁনের আড়াই বছরের শিশু কন্যা রাইফাসহ ইতোমধ্যে গৃহবধু লাভলী আক্তার ও লোকমান চৌধুরী নামে একবৃদ্ধ ভুল চিকিৎসার শিকার হয়ে নির্মমভাবে মৃত্যুবরণ করেছেন। এই ইস্যুতে চিকিৎসকদের ঘৃণ্য তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। অথচ সাংবাদিকসহ সাধারণ জনতা রাইফার মৃত্যুর জন্য চিকিৎসক সমাজকে দায়ী করছে না। বরং দায়ী ও দোষী চিকিৎসকদের বিচার দাবী করছে। তাই রাইফা হত্যা নিয়ে এক শ্রেণির চিকিৎসক যে রাজনীতি শুরু করেছেন তা দেখে জাতি ক্ষুদ্ধ ও মর্মাহত। দেশবাসীসহ চট্টগ্রাম নগরবাসীর দাবীর সাথে ইসলামী ফ্রন্টও একাত্ম। শিশু রাইফাসহ গৃহবধু লাভলী আক্তার ও বৃদ্ধ লোকমান চৌধুরী মৃত্যুর জন্য দায়ীদের সুষ্ঠ তদন্তের মাধ্যমে বিচারের মুখোমুখি করতে হবে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.