শ্রমিক কর্মচারীদের দাবী বাস্তবায়নের আশ্বাস দিলেন মেয়র

0

কারেন্ট টাইমসঃ  চট্টগ্রাম সিটি কর্পোরেশন শ্রমিক ও কর্মচারী লীগ (সিবিএ) এর উদ্যোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনের সাথে সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জাহিদুল আলম।

আজ সোমবার (১১ ফেব্রুয়ারী) বিকেলে চসিক সম্মেলন কক্ষে সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন শ্রমিক ও কর্মচারী লীগকে কার্যকর সংগঠনে পরিণত করতে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন মেয়র । অনুষ্ঠানে সিবিএ নেতৃবৃন্দ চসিক-এ কর্মরত শ্রমিক কর্মচারীদের বিরাজমান সমস্যার কথা মেয়রকে অবহিত করেন।

সমস্যার মধ্যে যুগোপযোগী বেতন বৃদ্ধি, অস্থায়ী ভিত্তিতে কর্মরত তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারি, চালক,শ্রমিক, সেবকদের জ্যোষ্ঠতার ভিত্তিতে শুন্যপদে স্থায়ীকরণ, অস্থায়ীদের প্রতিমাসে ১ দিন করে ১২ দিন ছুটি কার্যকর,নতুন নিয়োগের ক্ষেত্রে পোষ্যদের ৩০ শতাংশ কোটা নিশ্চিত, মৃত্যুজনিত মানবিক কারণে তাৎক্ষণিকভাবে তাদের ছেলে মেয়েদের উপযুক্ত পদে নিয়োগ দান, চতুর্থ শ্রেণি কর্মচারীদের শীতবস্ত্র, ইউনিফর্ম, শাড়ী ও জুতা সরবরাহ নিশ্চিত করন, চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে শ্রমিক কর্মচারী, চালক, সেবকদের সন্তানদের বিনা বেতনে অধ্যয়নের সুযোগ প্রদান, জ্যোষ্ঠতা ও যোগত্যার ভিত্তিাতে পদোন্নতি,কর্পোরেশনের সাধারণ সভায় সিবিএ প্রতিনিধি উপস্থিতি নিশ্চিত করন, চসিক পরিচালিত দাতব্য চিকিৎসালয় ও মাতৃসদন হাসপাতালে শ্রমিক কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান, গ্র্যাচুুইটি পরিশোধ সহ সমসাময়িক কিছু দাবি রয়েছে।

মেয়র সিবিএ নেতৃবৃন্দের দাবী দাওয়া সমূহ আমলে নিয়ে তা দ্রুত বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের মাধ্যমে কর্পোরেশনের সুনাম ও মর্যাদা বৃদ্ধির প্রচেষ্টা চালানোর আহ্বান জানান।

এসময় বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক মোরশেদুল আলম চৌধুরী, সহ সভাপতি মো. ইয়াছিন চৌধুরী, রুপম কান্তি দাশ, যুগ্ম সম্পাদক মো. মুজিবুর রহমান, বিপ্লব কুমার চৌধুরী, সহ সাধারণ সম্পাদক রতন দত্ত, সাংগঠনিক সম্পাদক আবুল মাসুদ, অর্থ সম্পাদক তারেক সুলতান, আইন বিষয়ক সম্পাদক ফরিদ আহমদ, সহ প্রচার সম্পাদক রতন শীল, সদস্য নমিতা বিশ্বাস, যোগেশ, মো. সফিকুল ইসলাম, কৃষ্ণ দাশ, মো. হারুনুর রশীদ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.