শ্রীলঙ্কান অধিনায়ক নিষিদ্ধ হতে পারেন

0

স্পোর্টস ডেস্কঃ  শ্রীলঙ্কান ক্রিকেটের গায়ে আবার নতুন করে কলঙ্কের কালিমা লেপন করলেন শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক দিমুথ করুনারত্নে। মাতাল অবস্থায় গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনা ঘটিয়ে গ্রেপ্তার হয়েছেন তিনি। নেমে আসতে পারে শাস্তি-জরিমানাও। এমনকি ক্রিকেট দুনিয়া থেকে নিষিদ্ধও হতে পারেন তিনি!

কিছুদিন আগেই নড়বড়ে দল নিয়ে দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস গড়েছেন করুনারত্নে। এশিয়ার প্রথম দল হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জিতেছে করুনারত্নের শ্রীলঙ্কা। ধারণা করা হচ্ছিল, দক্ষিণ আফ্রিকার ওই সাফল্যের পুরস্কার হিসেবে আসন্ন বিশ্বকাপেও শ্রীলঙ্কা করুনারত্নের নেতৃত্বেই খেলতে পারে!

আজ রবিবার (৩১ মার্চ) ভোরে শ্রীলঙ্কার বোরেল্লা অঞ্চলে আকণ্ঠ মদ্যপান করে বেসামাল হয়ে পড়েছিলেন। এই বেসামাল অবস্থাতেই নিজের রেঞ্জ রোভার নিয়ে রাস্তায় বেরিয়ে পড়েন।এতে ঘটান দুর্ঘটনা।

গাড়ীর নিয়ন্ত্রণ রাখতে না পেরে গাড়িটা তুলে দেন একটি তিন চাকার গাড়ির ওপর। করুনারত্নের গাড়ির ধাক্কায় আহত হন ওই তিন চাকার গাড়ির ড্রাইভার। তাকে দ্রুতই স্থানীয় এক হাসপাতালে নেওয়া হয়। এবং করুনারত্নকে গ্রেপ্তার করে পুলিশ। দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে বটে। তবে শ্রীলঙ্কার গণমাধ্যম জানিয়েছে, ওই ড্রাইভারের আঘাতটা তেমন গুরুতর নয়।

তাতে অবশ্য করুনারত্নের রেহাই মিলছে না। সঙ্গে সঙ্গেই বোরেল্লার পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করে। আদালত শ্রীলংকার হয়ে ৬০টি টেস্ট ও ১৭টি ওয়ানডে খেলা করুনারত্নের জামিন মঞ্জুর করেছেন। ফলে এখন তিনি মুক্ত। তবে আগামী সপ্তাহে তাকে আবার আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

দুর্ঘটনাটি যেহেতু ঘটিয়েছেন মাতাল অবস্থায়, ফলে শাস্তি তাকে পেতেই হবে। ধারণা করা হচ্ছে, তাকে জরিমানা করতে পারে আদালত। আদালতের রায়ের পরই শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড তার ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.