সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগে হাইকোর্টে ৩৬ মামলা

0

সিটি নিউজঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটে অনিয়মের অভিযোগ এনে হাইকোর্টের নির্বাচনী ট্রাইব্যুনালে  দুপুর পর্যন্ত ৩৬টি মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃহস্পতিবার(১৪ ফেব্রুয়ারী) হাইকোর্টের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলাগুলো করেছেন বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে আবারও ভোটের দাবিতে বিএনপি, গণফোরামসহ জোটভুক্ত অপরাপর দলের প্রার্থীরা হাইকোর্টে এই মামলা করেন।

হাইকোর্টের সংশ্লিষ্ট বিভাগ ও বিএনপির আইনজীবীরা এ তথ্য জানিয়েছেন। তাঁরা জানিয়েছেন, যেসব মামলা হয়েছে এর মধ্যে অধিকাংশই রংপুর ও বরিশাল বিভাগের।

এরই মধ্যে বিএনপির পক্ষ থেকে এসব মামলা পরিচালনা করার জন্য আইনজীবীদের নিয়ে একটি প্যানেল গঠন করা হয়েছে। কয়েকজন জ্যেষ্ঠ আইনজীবীকে ভাগ করে মামলাগুলো পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগ বিপুল ভোটে জয়ী হয়ে টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় এসেছে। ৩০০ আসনের মধ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট পেয়েছে ২৮৬টি এবং বিরোধীপক্ষ বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে মাত্র আটটি আসন।

ঐক্যফ্রন্ট নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ করেছে এবং পুনরায় নির্বাচনের দাবি তুলে শপথ গ্রহণ করেনি। তাঁরা সংসদের যাবেন না বলেই জানিয়েছেন। এরপর বিএনপি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন এবং উপজেলা পরিষদ নির্বাচনও বয়কট করেছে।

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়ায়দুল কাদের, নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে এবং নেতাকর্মীদের চাঙ্গা করতে নির্বাচনী ট্রাইব্যুনালে বিএনপি মামলা করেছে বলে মন্তব্য করেছেন । একই সঙ্গে বিষয়টা আইনগতভাবে মোকাবেলা করা হবে বলেও জানান তিনি।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.