সভ্য সমাজে সুস্থ সংস্কৃতি বিকাশে সহায়ক ক্রীড়া-জনপ্রশাসন প্রতিমন্ত্রী

0

সিটি নিউজ,চট্টগ্রাম : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, ক্রীড়া হলো পৃথিবীর সকল সভ্য সমাজের সুস্থ সংস্কৃতি বিকাশে সহায়ক। জীবনকে পরিচ্ছন্ন গতিময় ও সাবলিল করার প্রক্রিয়াগুলোর অন্যতম হলো ক্রীড়া। সরকারি কর্মচারী ও তাদের ছেলে-মেয়েদের মধ্যে খেলাধুলার প্রতি উৎসাহ জাগিয়ে তুলতে এবং কর্মমূখর জীবনে বৈচিত্র্যের স্বাদ এনে দিতে এই খেলা এক অনন্য উদ্যোগ।

শনিবার ৯ মার্চ প্রতিমন্ত্রী চট্টগ্রাম এম.এ আজিজ স্টেডিয়ামে আয়োজিত বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, চট্টগ্রাম এর সার্বিক ব্যবস্থাপনায় চট্টগ্রাম বিভাগের সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের ছেলে-মেয়েদের দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন দিনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সুস্থ দেহই সুস্থ মনের চালিকা শক্তি। খেলাধুলাই পারে জীবনের সকল একঘেয়ামি কাটিয়ে ভালোবাসা, সম্প্রীতি, ঐক্য ও নব উদ্যমের সঞ্চার করতে এমন প্রতিযোগিতা একজন মানুষকে ব্যক্তিজীবনে সৎ, সাহসী আত্মপ্রত্যয়ী ও পরিশ্রমী করে গড়ে তোলে। এতে অংশগ্রহণের মাধ্যমে নবপ্রজন্ম সুস্থ প্রতিযোগিতাসুলব মনোভাব নিয়ে আগামী পথে এগিয়ে যাবে এটাই আমার বিশ্বাস।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান সভাপতির বক্তায় বলেন, সরকারি কর্মচারীদের দৈনন্দিন ব্যস্ততার মাঝেও বৈচিত্র ও সৃজনশীলতা বিকাশের লক্ষ্যে খেলাধুলার কোন বিকল্প নেই। ক্রীড়া প্রতিযোগিতা অন্য আর সকলের মত সরকারি কর্মচারীদের মধ্যে প্রাণচাঞ্চল্যের সৃষ্টি করে, অধিকন্ত তাদের সন্তানদের শারীরিক, মানুষিক ও সামাজিক উৎকর্ষ সাধনেও গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।

প্রতিবছর অঞ্চলভিত্তিক এ প্রতিযোগিতায় অংশগ্রহণ একজন সরকারি কর্মচারী ও তার পরিবারের জীবনে আনন্দের উপলক্ষ হিসেবে আর্বিভূত হয়। আমি দৃঢ়ভাবে আশা করি, এরূপ প্রতিযোগিতার আয়োজন কর্মচারীদের কর্মস্পৃহা বৃদ্ধিতে সহায়ক হবে।

উদ্বোধন দিনে কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক (ভারপ্রাপ্ত সচিব) সত্যব্রত সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, পরিচালক স্থানীয় সরকার দীপক চক্রবর্তী, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেনসহ চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার জেলা প্রশাসকগণ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাগণ, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.