সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসতে হবে অটিজমের কল্যাণে

0

সিটি নিউজ ডেস্ক :  সরকারের পাশাপাশি দেশের বিত্তবানদের সহযোগিতা পেলেই অটিজমসহ সব প্রতিবন্ধী শিশু দেশ ও সমাজের অগ্রগতির ক্ষেত্রে অবদান রাখতে পারবে।

শুক্রবার (২৬ এপ্রিল) নিষ্পাপ অটিজম ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রাম সিনিয়রস ক্লাবে অভিভাবক ও পেশাজীবীদের জন্য আয়োজিত দু’দিনব্যাপী কর্মশালায় জাতীয় নিউরো ডেভেলপমেন্ট প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মো. মশিউর রহমান এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, একটা সময় ছিল যখন আমাদের মা-বোনেরা বাচ্চাদের আগলিয়ে রাখতেন। অনেকের বিভিন্ন কুসংস্কার ও ভুল ধারণা প্রতিবন্ধী শিশুদের পিছিয়ে দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মেয়ে সায়মা ওয়াজেদের ঐকান্তিক প্রচেষ্টায় অটিজম নিয়ে ভাবনা দেশব্যাপী বিস্তৃত হয়েছে। সব স্তরের মানুষের সহযোগিতা পেলে আমরা সব প্রতিবন্ধকতা থেকে উত্তরণ ঘটাতে পারবো।

সংগঠনের নির্বাহী সভাপতি ডা. বাসনা মুহুরীর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক সুজিত কুমার দত্তের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথি ছিলেন পিএইচপি ফ্যামিলির পরিচালক জহিরুল ইসলাম রিংকু।

আলোচনায় অংশ নেন নিষ্পাপ ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক এম নাসিরুল হক, ফ্রোবেল প্লে স্কুলের অধ্যক্ষ হাওয়ারা তেহসিন জোহাইর, ভারতের অটিজম বিশেষজ্ঞ শ্বাশ্বতী সিং, ড. পালি লাহিড়ি, মিসেস মেরিনা ডিসুজা।

বক্তব্য দেন নিষ্পাপের সাধারণ সম্পাদক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, যুগ্ম সম্পাদক সুব্রত বিকাশ চৌধুরী, প্রয়াস’র অধ্যক্ষ মাসিম আরা টগর, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুদীপ পাল প্রমুখ।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.