সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবেঃ তথ্যমন্ত্রী

0

কারেন্ট টাইমসঃ বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্মুদ বলেছেন, সংবাদ মাধ্যম হচ্ছে সমাজের দর্পন। সংবাদপত্রের স্বাধীনতা ও সংববাদের গঠনমূলক সমালোচনা থাকা সমস্যা নয়। সাংবাদিকদের গ্রহণযোগ্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে।

আজ রবিবার (২৭ জানুয়ারী) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাব কর্তৃক আয়োজিত প্রেস ক্লাবের দ্বিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের প্রথম দিনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, মিরসরাই থেকে আনোয়ারা পর্যন্ত মেরিন ড্রাইভ, চট্টগ্রাম-কক্সবাজার রেললাইনসহ অবকাঠামো উন্নয়নের কথা তুলে ধরে মন্ত্রি বলেন, আমি চট্টগ্রামের সন্তান। চট্টগ্রামের উন্ননের জন্য আমার দায়বদ্ধতা রয়েছে। সাংবাদিকদের আবাসনের কথা তুলে ধরে তিনি বলেন, সাংবাদিকদের আবাসনের ব্যবস্থা সরকারের নির্বাচনী ইসতেহারে রয়েছে, এটা অবশ্যই করা হবে।

অনলাইন সাংবাদিকদের বিষয়ে মন্ত্রি বলেন, এখন তথ্য প্রযুক্তির যুগ, অনেকেই সংবাদপত্র পড়েনা। অনলাইনে সংবাদ পড়ে। এজন্য অনলাইনের প্রয়োজন রয়েছে। তারা অনেকক্ষেত্রে দায়বদ্ধতা রেখে কাজ করছে। তাদের আমি সাধুবাদ জানাই। তবে সম্প্রচার নীতিমালার মাধ্যমে সকল অনলাইনগুলোকে একটি নিয়ম-নীতির মধ্যে আনতে হবে। এসময় মন্ত্রি আরো বলেন, আমি ছাত্রজীবন থেকে ছাত্র রাজনীতির সাথে জড়িত। চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভা হলে আমি মাইকিং করতাম। দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়ে দলের মাইকিং করছি। এখন তথ্যমন্ত্রী হয়ে সারা দেশের মাইকিং করছি উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমি প্রথম দিন থেকেই সাংবাদিকদের দাবীদাওয়া নিয়ে কাজ শুরু করেছি।

তিনি বলেন, নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করার জন্য ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। আলাপ আলোচনার মাধ্যমে নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা হবে।

সাংবাদিকরা জাতির দর্পন উল্লেখ করে মন্ত্রি বলেন, আমি যখন পরিবেশ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলাম তখন পিআইডি’র ক্লিপিংস পড়ে জানতাম পরিবেশ বিধ্বংসী কাজ কোথায় হয়েছে।

এসময় চট্টগ্রাম প্রেস ক্লাবের আজীবন দাতা সদস্য ও সাবেক সাংসদ নূরুল আলম চৌধুরীর মৃত্যুতে প্রেস ক্লাবে উপস্থিত সবাই দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করেন।

সম্মেলনের উদ্বোধন করেন, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন,

সভায় বিশেষ অতিথি ছিলেন,  চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরোয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, সাবেক সহ-সভাপতি আবুল মনসুর, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল,  সাংবাদিক হাউজিং সোসাইটির সভাপতি স্বপন মল্লিক, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদসহ স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.