সাহাবুদ্দিনের বলি খেলায় যৌথ চ্যাম্পিয়ন বাদশাহ-শাহজাহান

0

সিটি নিউজঃ চট্টগ্রামে পহেলা বৈশাখ ১৪২৬ বাংলা উপলক্ষে নগরীর সিআরবিতে সাহাবউদ্দিনের বলী খেলায় যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন চকরিয়ার বাদশাহ বলী ও কুমিল্লার শাহজাহান বলী।

দুদিন ব্যাপী বৈশাখী অনুষ্ঠানমালার আজ রবিবার (১৪ এপ্রিল) দ্বিতীয় দিনের দ্বিতীয় পর্বে বিকেল দুইটায় সাহাবউদ্দিনের বলী খেলার আয়োজন করে আয়োজকরা। এই খেলায় সারা দেশের বিভিন্ন জেলার প্রায় অর্ধশতাধিক বলী অংশ নেয়। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন এম এ মালেক।

সাহাবুদ্দিনের বলী খেলাকে ঘিরে অন্যরকম এক আমেজ তৈরি হয় সাত রাস্তার মোড়ে। বলী খেলার মঞ্চ ঘিরে কয়েক হাজার দর্শক হাত তালি দিয়ে হৈ-হুল্লোড় করে খেলোয়াড়দের উৎসাহিত করেন। দর্শকদের উজ্জীবিত করার জন্য মাঠের চার পাশে ঘুরে ঘুরে ঢোল বাজাচ্ছিলেন একদল ঢোল বাদক।

প্রথম রাউন্ড শেষে বিচারকদের বাছাই করা আটজন অংশ নেন দ্বিতীয় রাউন্ডে। সেখান থেকে সেমি ফাইনালে উঠেন বাদশাহ, শাহজাহান, শফিক, হোসেন। পরে সেমিফাইনালে হোসেনকে হারিয়ে ফাইনালে উঠেন শাহজাহান ও বাদশাহ ফাইনালে উঠেন শফিককে পরাজিত করে।

ফাইনালে মুখোমুখি হন শাহজাহান ও বাদশাহ। খেলার এক পর্যায়ে শাহজাহান খেলার নিয়ম ভঙ্গ করে রেফারি কর্তৃক অযোগ্য ঘোষিত হলেও দর্শকের দাবির মুখে তাকে ফিরিয়ে আনা হয়। এরপর দুজনেই দীর্ঘক্ষণ ধরে লড়াই করেন। শেষে দুই প্রতিযোগীর মতামতের ভিত্তিতে দুজনকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করেন ম্যাচ রেফারি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.