সিটিভির বিতর্কে বিজয়ী ইডিইউ

0

সিটি নিউজ,চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) ক্লাবগুলো আঞ্চলিক ও জাতীয় পর্যায়ের বিভিন্ন প্রতিযোগিতায় নিয়মিতই বয়ে আনছে সাফল্য। ইডিইউর সাফল্যের মুকুটে নতুন পালক যুক্ত হয়েছে সম্প্রতি। এক বিতর্ক প্রতিযোগিতায় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির একটি দল হারিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি দলকে। বিজয়ী দলটি আজ শনিবার ৯ ফেব্রুয়ারী দেখা করেছে ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমানের সঙ্গে।

বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের আয়োজনে এক বিতর্ক প্রতিযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যন্ড ব্যাংকিং ডিবেটিং এসোসিয়েশকে (এফবিডিএ) পরাজিত করে তারা। প্রতিযোগিতার বিষয় ছিলো ‘সাংস্কৃতিক আগ্রাসন নয় মৌলিক সচেতনতার অনুপস্থিতিই ভাষাবিকৃতির মূল কারণ’। বিতর্কে বিপক্ষ দল ছিলো ইডিইউ ডিবেটিং সোসাইটি। এতে মুন্না মজুমদারের নেতৃত্বে অংশ নেয় অভিষেক পাল ও মুমু দাশ।

বিজয়ী দলকে অভিনন্দন জানিয়ে সাঈদ আল নোমান বলেন, প্রত্যেকটি সাফল্যই আনন্দের ও অনুপ্রেরণাদায়ী। এ সাফল্যের শিক্ষাকে কাজে লাগিয়ে আরো বড় সাফল্যের দিকে এগিয়ে যেতে হবে। ইডিইউ শিক্ষার্থীদের বিশ্বমঞ্চে নিজেদের প্রমাণিত করার উপযুক্ত করে গড়ে তুলতে প্রয়োজনীয় সব ধরণের সহযোগিতা করছে।

ডিরেক্টর জেনারেল সৈয়দ শফিকউদ্দীন আহমেদ এ সময় ছাত্রাবস্থায় বিতার্কিক হিসেবে তার অর্জন ও অভিজ্ঞতার কথা শেয়ার করেন এ দলের সাথে। তিনি বলেন, বিতর্ক মানুষকে যুক্তিশীল ও বিশ্লেষণী ক্ষমতার অধিকারী করে। প্রত্যেক শিক্ষার্থীকেই কিছুদিনের জন্য হলেও বিতর্ক শেখা উচিৎ।
এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সামস-উদ-দোহা, ইডিইউ ডিবেটিং সোসাইটির অ্যাডভাইজর ও ইংরেজির প্রভাষক মিথিলা আফরিন। বিজ্ঞপ্তি

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.