সিরাজের প্রশ্রয়দাতা আওয়ামী লীগ নেতাদেরও ছাড় নয়: নাসিম

0

সিটি নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম ফেনীর সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যায় অভিযুক্ত অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রশ্রয় দেয়া স্থানীয় আওয়ামী লীগ নেতাদেরও কঠোর বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ।

আজ শনিবার (১৩ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে মুজিব নগর দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এই দাবি জানান।

নুসরাত হত্যায় অভিযুক্ত মূল ঘাতক সিরাজ উদ দৌলার ব্যাপারে নাসিম বলেন, সে জামায়াতে ইসলামী করত। জামায়াতিরাও অপকর্মের কারণে তাকে বহিষ্কার করেছে। দুঃখ লাগে একাধিক আওয়ামী লীগের নেতা তাকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। এগুলো হচ্ছে ক্রিমিনাল। এই সমস্ত লোকদেরও খুনির সঙ্গে বিচার করতে হবে। কোনো ছাড়া দেয়া যাবে না।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, কোনো প্রকার ফাঁক-ফোকর না রেখে প্রয়োজনে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে হত্যাকারীদের বিচার করেন। এতে মানুষ খুশি হবে। জনগণ আমাদের সাধুবাদ দেবে। কয়েকটা ক্রিমিনাল ছাড়া এমন কোনো লোক নেই যারা এই হত্যার বিচার চায় না।

বিএনপিকে উপদেশ না দেয়ার আহ্বান জানিয়ে নাসিম বলেন, তাদেরকে অনুরোধ করব দয়া করে সবকিছু নিয়ে রাজনীতি করবেন না। আপনারা নিজেরা যখন ক্ষমতায় ছিলেন, কোনো হত্যার বিচার আপনারা করেননি। আমাদের যা কাজ আমরা করছি। আমাদের উপদেশ দেবেন না দয়া করে।

সংগীত শিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টুসহ আওয়ামী লীগ ও সাংস্কৃতিক অঙ্গণের ব্যক্তিবর্গ বক্তব্য দেন।

১৪ দলের মুখপাত্র বলেন, এই যে ফেনী। ফেনী তো সন্ত্রাসের জনপদ। দেখলাম ফেনীতে জন্মগ্রহণ করেছেন খালেদা জিয়া নিজেই। উনি নিজে থাকতেই জ্বালাও পোড়াও রাজনীতি হয়েছে, বিচার করেননি। আবার সেই ফেনী থেকেই দেখলাম একের পর এক জ্বালাও পোড়াওয়ের রাজনীতি হচ্ছে।

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে আওয়ামী লীগ রাজনীতি করছে না জানিয়ে তিনি বলেন, আমরা কারো অসুস্থতা নিয়ে রাজনীতি করছি না। বেগম জিয়া সাবেক প্রধানমন্ত্রী। তিনি সুস্থ্য থাকুক সেটা আমরা চাই। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। এটা নিয়ে রাজনীতি দয়া করে করবেন না।

বিএনপিকে সংসদে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, ২৪ তারিখ থেকে সংসদ বসছে। আপনাদের কথাগুলো সেখানে গিয়ে বলেন। কত কথা আছে বলেন, দাবি করেন, আমরা শুনব। সংসদের বাইরে থেকে আর কতদিন প্রেস ব্রিফিং করবেন, কতদিন আর ঘরের মধ্যে থাকবেন।

মঙ্গল শোভাযাত্রার বিরোধীতাকারীদের সমালোচনা করে নাসিম বলেন, ধর্মান্ধ গোষ্ঠী পয়লা বৈশাখ ও মঙ্গল শোভাযাত্রার বিরোধীতা করছে, অথচ তারা কিন্তু নুসরাত হত্যার প্রতিবাদ এখন পর্যন্ত করেনি। এই হচ্ছে তাদের রাজনীতি।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.